কিভাবে জিমেইল একাউন্ট খোলা যায় | Gmail account খোলার নিয়ম

আসসালামু আলাইকুম আপনারা সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন, আজকে আমরা আলোচনা করবো জিমেইল একাউন্ট নিয়ে। কিভাবে জিমেইল একাউন্ট খুলতে হয় সে বিষয়ে। আমরা অনেকেই আছি জিমেইল একাউন্ট খুলতে জানিনা বা পারি না, তাই যারা জানে তাদের জন্য ভালো আর যারা না জানেন তারা কিভাবে জিমেইল আইডি খুলবেন তার বিস্তারিত দেওয়া হল?

আপনারা কিভাবে জিমেইল একাউন্ট খুলবেন তা বিস্তারিত স্টেপ বাই স্টেপ দেখানো হলো তাই আপনারা পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

জিমেইল একাউন্ট কিভাবে খুলবো 

এখন বর্তমানে একটি নতুন জিমেইল একাউন্ট খোলা খুবই সহজ যা আপনি খুব সহজেই খুলতে পারেন, এবং আপনি আপনার  বার্তাগুলি সহজেই লেনদেন করতে পারেন এই একাউন্টের মাধ্যমে।

আপনারা জিমেইল আইডি খুলে ইউটিউব চ্যানেল তৈরি করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। এছাড়াও আরও আপনারা এই জিমেইল আইডির সাহায্যে ব্লক বা ওয়েবসাইট তৈরি করে আপনারা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন?

অনলাইন ইনকামের আর্টিকেল গুলো এখানে ক্লিক করে পড়ুন..

ইউটিউব কি?কিভাবে ইউটিউব এ ক্যারিয়ার গড়বেন [ বিস্তারিত এখানে ]

ইউটিউবার এর সফলতা

ইউটিউব থেকে আয় 100% [বিস্তরিত এখানে]

ওয়েবসাইট কি? ওয়েবসাইট থাকার ১০ টি গুরুত্বপূর্ণ বিষয়সমূহ

সম্পূর্ণ বিনা খরচায় একটি জিমেইল একাউন্ট খুলুন এবং জিমেইল আইডির খোলার ধাপ 

১.প্রথমে আপনি  যে কোনো ওয়েব ব্রাউসার খুলুন  এবং ব্রাউসার এর url এ গিয়ে gmail.com লিখুন  বা  গুগল এ গিয়ে gmail.com সার্চ করার পর ফার্স্ট লিংক এ ক্লিক করুন। কিভাবে জিমেইল একাউন্ট এ ঢুকবেন। নিচে ছবিটি ভালো করে লক্ষ্য করুন ( নিচে দেয়া ছবি আপনাকে সাহায্য করবে )

২.  ওয়েব পেজ  খোলার পর আপনি  নিচের "create account " এ ক্লিক করুন। যেভাবে ছবিতে দেখানো আছে সেভাবে আপনারা দেখে ভালোভাবে পূরণ করুন একটা দিক লক্ষ্য রাখবেন ঘরগুলোতে কোন ভুল করা যাবেনা। আপনি আপনার সঠিক নিয়মে জিমেইল আইডি খুলুন। 

৩. "create account " এ ক্লিক করার পর আপনি  "for myself " এ ক্লিক করুন (যেহেতু আপনি  এখানে পার্সোনাল জিমেইল  তৈরি করছেন )

৪. এরপর যে পেজ খুলবে সেটির "first name "এর  ঘরটি তে আপনার নামের প্রথমটি এবং "last  name " এর ঘরটি তে  আপনার টাইটেল বা শেষটি দেন যেমন আপনার নাম যদি হয় "Milon Kanti Tunga "তাহলে "first name " এর ঘরটিতে  "Milon Kanti" এবং"last  name " এর ঘরটি তে "Tunga"লিখুন।

"username" এর ঘরটিতে আপনার পছন্দসই  ব্যাবহারকারি নাম। চয়েস করুন। যেটি হবে আপনার ব্যাবহারকারি ঠিকানা হবে।"username"  তৈরির নিয়ম?

* এটি  ইংরেজি বর্ণমালা ও ইংরেজি সংখ্যার সমন্নয়ে গঠিত (সর্বনিম্ন ৬ ও সর্বোচ্চ ৩০)হবে

*এখানে ডট (.) ও স্পেস ছাড়া অনন্যা সিম্বল ([email protected]#$%^&*~`{[:;<>ইত্যাদি)ব্যাবহার করা যায় না। এখানে শুধু ডট ব্যবহার করতে হবে

 * এটি ইউনিক  অর্থাৎ আপনার মেইল এড্রেসের নাম আগে কেও ব্যাবহার করেনি এমন হতে হবে।
                                         
"password"এর ঘরটিতে আপনার মনে রাখার মতো সর্বনিম্ন ৮ বর্ণ  বিশিষ্ট পাসওয়ার্ডটি লিখুন। যেটি বর্ণ , সংখ্যা ও প্রতীক এর সমন্বয়ে গঠিত হবে।
"confirm" ঘরটিতে আপনার পাসওয়ার্ডটি  পুনরায় লিখুন।

এবার নেক্সট সিম্বল এ ক্লিক করুন। (পরবর্তীতে জিমেইল টি ব্যাবহার করার জন্য আপনার ইউসার নাম  ও পাসওয়ার্ড মানে রাখবেন )

৪. "next" এ ক্লিক করার পার আপনি পরের পৃষ্ঠা তে চলে যাবেন। যেখানে আপনাকে নিজের দেশ চয়েস করবেন যেমন,বাংলাদেশ, ভারত, ইত্যাদি দেশ চয়েস করে আপনার মোবাইল নম্বর দিতে হবে। যেমন, আমার দেশ ভারতবর্ষ তাই আমি "India" চয়েস করে আমার মোবাইল নম্বর দিয়েছি। এর পর "next"বাটন এ ক্লিক করবো

৫.পরবর্তী পৃষ্ঠা তে আপনার মোবাইল নম্বরে জিমেইল এর পাঠানো কোড আপনার মোবাইল ফোনে যাবে সেই কোডটি আপনারা ভেরিফিকেশন কোড টি দিবেন (যেটি কয়েক টি সংখ্যা ) টি এন্টার করুন এবং "varify "বাটন এ ক্লিক করুন।

মোবাইল ফোন দিয়ে অনলাইন ইনকাম করা উপায় ক্লিক করে দেখে নিন..

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার কয়েক টি সহজ উপায় 

৬. "varify "বাটন এ ক্লিক করার পর  নতুন পৃষ্ঠার"recovery email address (optional)) ঘরটি একটি ঐচ্ছিক অর্থাৎ ঘরটি পূরন করতেও  পারেন বা নাও করতে পারেন আপনার ইচ্ছা । যদি আপনার অন্য কোনো ইমেইল আইডি  থাকে তাহলে তা আপনি দিতে পারেন।
                         
এরপর "Month "ঘরটিতে আপনার জন্ম মাস চয়ন  করুন,"Day "ঘরটিতে আপনার জন্ম দিনটির তারিক ও "Year "ঘরটিতে আপনার জন্ম সাল লিখুন।
"Gender " ঘরটিতে আপনার লিঙ্গ চয়েজ  করুন(পুরুষ হলে "male ",স্ত্রী হলে "Female ")

 

 

এরপর  "next" এ ক্লিক করবো।

আমার জন্ম তারিক ১/১/১৯৯৩ তাই আমি "Month "ঘরটিতে "january","Day "ঘরটিতে"1"এবং "Year " ঘরটিতে আমার জন্ম সাল "1993"দিয়েছি। যেহেতু
আমি একজন পুরুষ তাই আমি "Male "অপসন চয়েজ করেছি।


৭."next" এ ক্লিক করার পার"Yes I am  in " এ ক্লিক করুন।

৮. এরপর আপনি জিমেইল এর টার্মস এন্ড কান্ডিশন  "accept " এর মাধ্যমে  আপনার জিমেইল  একাউন্ট  এ প্রবেশ করুন। একটি নতুন জিমেইল একাউন্ট খোলা খুবই সহজ যা আপনি খুব সহজেই খুলতে পারেন এবং আপনি আপনার বার্তাগুলি সহজেই লেনদেন করতে পারেন এই একাউন্টের মাধ্যমে।

আপনাদের যদি জিমেইল আইডি খুলতে কোন প্রবলেম হয় বা সমস্যায় পড়েন তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানান আপনার কমেন্ট আমাদের অনেক মূল্যবান।

আর পোস্ট টি ভাল লাগলে আপনার বন্ধু বান্ধব দের মাঝে শেয়ার করুন। আপনার এই শেয়ারের মাধ্যমে তারা অনেক উপকৃত হবে এবং তারাও জিমেইল আইডি সহজেই খুলতে পারবে সবাইকে ধন্যবাদ ভাল ও সুস্থ থাকুন?

আরো পড়ুন..

Tik Tok থেকে ইনকাম | টিকটক থেকে প্রতিদিন 1000 টাকা ইনকাম করার সহজ উপায়

অনলাইনে কোন কাজের চাহিদা বেশি | কোনটি আপনি করবেন?

ওয়েবসাইট থেকে আয় করার সহজ উপায় ২০২১

 

 

 

 

Comments

You must be logged in to post a comment.