রেডমি ১০ প্রাইস ইন বাংলাদেশ

Redmi 10 প্রাইস ইন বাংলাদেশ: শাওমি ব্যান্ড রেডমি ১০ অফিশিয়াল ভাবে প্রকাশ হল। ফোনটি বাজেট এরমধ্যে নিয়ে এলো শাওমি ব্র্যান্ড, এই ফোনে রয়েছে শক্তিশালী গেমিং একটি MediaTek প্রসেসর, যার 90Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং সুন্দর ডিজাইনের কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি মেন সেন্সর 50MP। ফোনের সবথেকে বড় আকর্ষণীয় ফিচারটি হল, ওয়্যারলেস এবং রিভার্স চার্জিং সাপোর্ট একই সঙ্গে দেওয়া হয়েছে।

Model:                              Xiaomi Redmi 10

Price in Bangladesh:       18,000 Taka (Expected)

Colors:                             Carbon Gray, Pebble White & Sea Blue

Display:                           6.5″ IPS LCD (1080 x 2400 pixels)

Camera:                          Back: 50MP+8MP+2MP+2MP and Front: 8MP

Variant:                          4GB/64GB, 4GB/128GB & 6GB/128GB

Processor:                      Octa-core 2.0 GHz Cortex

 

Battery:                          Li-Po 5000 mAh

শাওমি ব্র্যান্ড আর একটা বাজেট স্মার্টফোনের সঙ্গে বিশ্ববাসীর পরিচয় দিলেন Xiaomi। কোম্পানির সেই নতুন হ্যান্ডসেটের নাম Redmi 10। বিগত কয়েকমাস এবং কিছু দিন ধরেই এই ফোনের একাধিক টিজার প্রকাশ্যে এসেছে রেডমি ১০ । আর তখন থেকেই জল্পনা কল্পনা ছিল তুঙ্গে।

এই ফোনটি মোট তিনটি কালার ভ্যারিয়্যান্ট ভারতে হাজির হয়েছে। ওয়্যারলেস চার্জিং যেমন, সাপোর্ট করছে ফোনটি, তেমনই আবার রিভার্স ওয়্যার্ড চার্জিংও সাপোর্ট করে।

পারফরম্যান্সের জন্য ফোনটি চালিত হবে একটি MediaTek প্রসেসর দ্বারা। Xiaomi-র এই নতুন স্মার্টফোন সম্পর্কে যাবতীয় খুঁটিনাটি জেনে নেওয়া যাক আরো বিস্তারিত কিছু।

রেডমি ১০ এই ফোনটি কেবল মাত্র মালয়েশিয়ার মার্কেটের জন্য লঞ্চ করা হয়েছে। ভারতেও খুব শিগগিরই হাজির হবে বলে জানা গিয়েছে। এই সাথে বাংলাদেশেও লঞ্চ হবে রেডমি ১০ । সে দেশে এই ফোনের 4GB RAM ও 64GB স্টোরেজ মডেলের দাম MYR 649, যা ভারতীয় মূল্যে প্রায় 11,400 টাকা। আর বাংলাদেশি টাকা ১৬,০০০ থেকে ১৭,০০০ টাকার মধ্য হয়ে থাকবে।

রেডমি ১০ অন্য দিকে ফোনটির 4GB RAM ও 64GB স্টোরেজ মডেলের দাম $179 যা ভারতীয় মূল্যে প্রায় 13,300 টাকা। আবার Redmi 10 ফোনের 4GB RAM ও 128GB স্টোরেজ কনফিগারেশনের দাম $199 বা ভারতীয় মূল্যে 14,800 টাকা। সবশেষে ফোনের এক্কেবারে হাই-এন্ড মডেল অর্থাৎ 6GB RAM ও 128GB স্টোরেজ ভ্যারিয়্যান্টের দাম $219 বা ভারতীয় মূল্যে প্রায় 16,300 টাকা।

আর সেই ভারতীয় টাকার অনুযায়ী বাংলাদেশি ২১,০০০ থেকে ২২,০০০ টাকার মধ্য হয়ে থাকবে। যখন আপনারা ফোন কিনবেন অবশ্যই সেই আপডেট অনুযায়ী ফোন কিনবেন কারণ ফোন এর দাম উঠা নামা করতে পারে তাই যখন কিনবেন তখন ইন্টারনেটে সার্চ করে দাম দর দেখে কিনবেন?

Redmi 10 স্পেসিফিকেশনস,- (Redmi 10 Specifications)

রেডমি ১০ স্মার্টফোনে একটি 6.5 ইঞ্চির ফুল HD+ আইপিএস এলসিডি প্যানেল ডিসপ্লে দেওয়া হয়েছে, যার পিক্সেল রেজোলিউশন 1080X2400 পিক্সেলস এবং রিফ্রেশ রেট 90Hz। ডিসপ্লের চমৎকার ফিচার্সের মধ্যে রয়েছে Reading Mode 3.0 এবং Sunlight ডিসপ্লে। এই ফোনে সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়নি, রেডমি ১০ সুপার এমোলেড ডিসপ্লে মতোই দেখতে কালারফুল কিন্তু সুপার এমোলেড ডিসপ্লে নয়।

পারফরম্যান্সের জন্য এই ফোনে রয়েছে একটি MediaTek Helio G88 চিপসেট। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে 6GB RAM ও 128GB অনবোর্ড স্টোরেজের সঙ্গে। এছাড়াও, ফোনে রয়েছে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফিঙ্গারপ্রিন্ট অনেক দ্রুত কাজ করে,এবং অথেন্টিকেশনের জন্য AI ফেস আনলক।

ফোটোগ্রাফি ডিপার্টমেন্টের দিক থেকে ফোনটি অসাধারণ ফটো দিয়ে থাকে তাই আপনার মন অতি সহজেই কেড়ে নিবে। কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপের এই Redmi 10 স্মার্টফোনে মেন ক্যামেরা একটি 50MP প্রাইমারি সেন্সর রয়েছে।

এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে 8MP আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, এবং দুটি 2MP করে সেন্সর রয়েছে, যেগুলি ডেপথ এবং ম্যাক্রো দুই হিসেবেই কাজে লাগবে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে থাকছে একটি 8MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

রেডমি ১০ বেশ বড় ও শক্তিশালী 5,000mAh ব্যাটারি রয়েছে ।ফোনটিতে, যা 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তবে, আপনাদের সুবিধার্থে Redmi 10 ফোনের বক্সের ভিতরে একটি 22.5W ফাস্ট চার্জার দিয়েছে কোম্পানি। পাশাপাশিই আবার, রেডমি ১০ ফোনটি 9W রিভার্স ওয়্যার্ড চার্জিংও সাপোর্ট করবে। শাওমি ব্র্যান্ড রেডমি ১০ ফোনটির ওজন মাত্র 181 গ্রাম।

যখন আপনারা রেডমি 10 স্মার্টফোনটি কিনবেন তখন অবশ্যই ইন্টারনেটে দাম চেক করে কিনবেন কারণ ফোনের দাম ওঠানামা করে?

Comments

You must be logged in to post a comment.

Related Articles