ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আশা করি ভালই আছেন। আজকে আমরা আপনাদেরকে এই পোস্টে দেখাবো কিভাবে আপনারা ইউটিউব চ্যানেল খুলবেন আজকের এই আর্টিকেলের আমি আপনাদেরকে দেখাবো ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পূর্ণ বিষয়টি জানতে হলে একদম ভালো ভাবে মনোযোগ সহকারে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে নিতে হবে।

আপনারা অনেকেই নিশ্চয় জানেন যে আমরা এখন বর্তমানে Youtube এ চ্যানেল খুলে সবাই ইনকাম করার জন্য সবাই চেষ্টা করে থাকি। বিশেষ করে এই চিন্তাভাবনা সবার এখন মনে বাড়ছে প্রতিনিয়ত অবশ্যই আপনাকে সঠিক নিয়মে কিভাবে একটি চ্যানেল তৈরি করতে হয় সেটাই তো জানতে হবে।

এছাড়া আপনারা যদি কেউ ইউটিউব এর নিয়ম মোতাবেক বা সুন্দর ভাবে একটি ইউটিউব চ্যানেল না করেন। সে ক্ষেত্রে আপনার ইউটিউব রেঙ্ক করবে না এবং অবশ্যই আপনার ইউটিউবে তেমন সফলতা অর্জন করতে পারবেন না। ইউটিউব চ্যানেল খোলার সময় অনেকগুলো সিস্টেম রয়েছে যেগুলো আপনাকে অবশ্যই অবশ্যই জানতে হবে।

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

আপনি 2022 সালে ইউটিউব খোলার নিয়ম বেশ কিছু পরিবর্তন দেখতে পাবেন। আপনার নিশ্চয় জানেন যে ইউটিউব আপডেট নিয়ে আসছে প্রতিনিয়ত। কারণ তারা জানতে পারে তাদের প্লাটফর্মে ইউজারের সংখ্যা অনেক অনেক বেশি এবং প্রতিনিয়ত সারা বিশ্ব হাজার হাজার ইউটিউব চ্যানেল খোলা হচ্ছে। এজন্য তাদের পলিসি নীতিমালা যা কিছু রয়েছে সব গুলো প্রতিনিয়ত ইউটিউব আপডেট করে আসছে।

বন্ধুরা আপনারা যদি 2022 সালে ইউটিউব চ্যানেল তৈরী করতে চান। তাহলে সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই ইউটিউব এর নিয়ম মোতাবেক তাদের সেই পলিসি এবং নীতিমালা গুলো মেনে তারপরে নতুন ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে এবং সেই ভাবে আপনাকে ইউটিউবে প্রতিনিয়ত কাজ করতে হবে।

কিভাবে নতুন ইউটিউব চ্যানেল খুলবেন প্রফেশনাল ভাবে

আপনারা কেউ চাইলে অল্প সময়ে কাজ করে একটি YouTube চ্যানেল খুলে ফেলতে পারেন। তবে আপনি কি একটি প্রফেশনাল ইউটিউব আ্যকাউন্ট খুলতে চান। সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে অনেক ইউটিউবে কিছু মেনশন করতে হবে এবং অনেক কিছু বিষয় ভালোভাবে জেনে প্রফেশনাল একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে।

কিভাবে আপনার একটি প্রফেশনাল ভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন এবং করার আগে আপনাকে যে বিষয়গুলো অবশ্যই অবশ্যই জানা দরকার সেটি আপনাদের বোঝার সুবিধার্থে আমি বিষয়গুলো লিস্ট করে দিচ্ছি।

ইউটিউব চ্যানেল খোলার আগে যা জানা প্রয়োজন

এখন আমি নিচে আপনাদেরকে কয়েকটি বিষয়গুলো মার্ক করে দেবো এগুলো কাজ অবশ্যই আপনাকে একটি ইউটিউব চ্যানেল খোলার আগে করতে হবে এবং এ বিষয়ে জানতে হবে যেন আপনারা ভালভাবেই বুঝতে পারেন সেজন্য আমি এই অপশন গুলো লিস্ট করে দিচ্ছি।

  1. জিমেইল আইডি
  2. ইউনিক নাম
  3. মোবাইল নাম্বার
  4. সুন্দর নাম
  5. কভার ফটো

উপরে যে কয়েকটি বিষয়গুলো আপনারা দেখতে পাচ্ছেন সেগুলো অবশ্যই আপনি যখন একটি নতুন ইউটিউব একাউন্ট তৈরি করবে এবং ইউটিউব চ্যানেল তৈরি করার আগে এগুলো আগে জোগাড় করে রাখবেন এর পরে আপনি ইউটিউব চ্যানেল খোলার চিন্তা করবেন এর আগে নয়।

মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো

অনেকেই কমেন্ট করে থাকেন যে মোবাইল দিয়ে কি ইউটিউব চ্যানেল খোলা সম্ভব। মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলা সম্ভব কিনা আমি আপনাদেরকে বলবো হ্যাঁ অবশ্যই সম্ভব। আজকে ইউটিউব এর মধ্যে অনেক বড় বড় চ্যানেল আছে। যেগুলো শুধুমাত্র এন্ড্রয়েড মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল তৈরি করে সেই ইউটিউব চ্যানেল আজকে অনেক বড় এবং ভালো একটি পর্যায়ে নিয়ে গেছে।

তবে এখানে আপনি উপরে দেখেছেন যে আমি যে, ইউটিউব খোলার সিস্টেমগুলোর কথা বলেছি সেগুলো অবশ্যই আপনাকে ভালোভাবে পড়তে হবে জানতে হবে এবং আমি যে সিস্টেমে আপনাদেরকে বলছি ঠিক সেভাবে আপনাকে ইউটিউব চ্যানেল খুলতে হবে।

ফোন দিয়ে মাত্র 2 মিনিটে ইউটিউব চ্যানেল খুলুন

বন্ধুরা, আপনারা যদি একটা জিনিস লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন আমরা ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও গুলো দেখে থাকি এবং সেই ভিডিওগুলো টাইটেল এমন ভাবে দিয়ে থাকে যেগুলো আপনাদের এবং আমাদের প্রতারণা করে থাকে।

আমি উপরে যে হেডলাইন দিয়েছি সেটি দেখে আপনারা অবশ্যই বুঝতে পারতেছেন। এরকম অনেকেই দিয়ে থাকে। বন্ধুরা, আমি আপনাদের কাছে একটি প্রশ্ন করতে চাই সেটি এই প্রশ্নটিই হচ্ছে, যদি দুইটি মিনিটে কিভাবে ইউটিউব চ্যানেল খুলে ইনকাম করা যায় ।

তাহলে অবশ্যই এমন কোনো মানুষ থাকত না সবাই 2 মিনিট ইউটিউব চ্যানেল খুলে শুধু বাংলা ইউটিউব চ্যানেল করত তাই না এখানে আপনাকে শুধুমাত্র ইউটিউব চ্যানেল খোলা নিয়ে চিন্তা করতে হবে কয়েকদিন।

আসলে আপনি কিভাবে ইউটিউব চ্যানেল খুলবেন এবং কি জন্য করবেন এই বিষয়গুলো আপনাকে আগে থেকে ভালোভাবে জানতে হবে মূলত আপনি ইউটিউব চ্যানেল খোলার জন্য চিন্তা করতে পারেন। তো অবশ্যই বিষয়গুলো আপনার মাথায় রাখবেন এমন কোন টাইটেল হুট করে ইউটিউব চ্যানেল খুলে প্রতারিত হবেন না।

নতুন ইউটিউব চ্যানেল | টিভি চ্যানেল খোলার নিয়ম

বন্ধুরা আপনাদেরকে, এখানে একটি কথা বলে নেওয়া ভাল সেটি হচ্ছে, আপনি যদি ইউটিউব এর নিয়ম কানুন মোতাবেক ভালোভাবে একটি নতুন ইউটিউব চ্যানেল তৈরি করেন অবশ্যই আপনাকে মাথায় রাখতে হবে। সেই ইউটিউব চ্যানেলটি আপনি দার করার জন্য প্রতিদিনই পরিশ্রম করতে হবে ভালোভাবে যেমন, ধরুন আপনি ইউটিউব চ্যানেলটি নতুন তৈরি করেছেন এর পরে আপনি কোন কাজ করছেন না তাহলে আপনি কখনো ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন না এবং সফলতা অর্জন করতে পারবেন না।

এছাড়া অবশ্যই আপনারা যদি আমাদের এই ওয়েবসাইটের সাথে কানেক্ট থাকেন। আমরা ইউটিউবে যে বিষয়গুলো রয়েছে এবং একটি প্রফেশনাল কিভাবে ইউটিউবার হওয়া যায় এই বিষয়টি সম্পূর্ণ ভাবে আপনাদেরকে জানানোর জন্য চেষ্টা করবো। অবশ্যই আপনারা এই বিষয়গুলো জানার জন্য অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে কানেক্ট থাকবেন।

আজকের এই পোস্টের মাধ্যমে আমরা দেখিয়েছি কিভাবে ইউটিউব চ্যানেল খুলব আগামী পর্বে যে বিষয়টি নিয়ে আর্টিকেল লিখব সেটি হচ্ছে,

  • কিভাবে একটি ইউটিউব চ্যানেল সুন্দর ভাবে সেটিং করতে হয়।
  • কিভাবে ইউটিউব কাস্টমাইজ করতে হয়।
  • কিভাবে ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন করতে হয়।

এই বিষয়গুলো যদি আপনার জানতে অনেক বেশি আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আগামী পোস্টের আর্টিকেলটি হওয়ার জন্য আপনারা আমাদের সাথে কানেক্ট থাকুন।

প্রিয় বন্ধুরা, আজকে এই পর্যন্ত থাক আপনারা সবাই ভাল থাকুন। সুস্থ থাকুন। আপনারা নিশ্চয় জানেন যে আমাদের ওয়েবসাইটটি একটি হট ইনকাম বিষয়ে তথ্যপ্রযুক্তি এবং ট্রিকস এন্ড টিপস থেকে শুরু করে অনলাইনে ইনকাম এছাড়া বিভিন্ন বিষয়ের উপর কিন্তু আমাদের ওয়েবসাইটে আমরা আর্টিকেলগুলো পোস্ট  থাকি।

বিশেষ করে আপনাদের মাঝে জানানোর জন্য আপনারা যদি আমাদের উৎসাহিত করেন আমরা আরো ভালো কিছু আপনাদের করার চেষ্টা করব।

ক্লিক করে আরও পড়ুন..

Comments

You must be logged in to post a comment.

Related Articles