বিকাশের পিন লক হয়ে গেলে ফিরে পাবার নিয়ম | বিকাশ পিন নিজেই রিসেট করে নিন

সবাই কেমন আছেন, নিশ্চয় ভাল আছেন আপনাদের দোয়া ও ভালবাসায় আমি খুবই ভালো আছি। আমি আপনাদের মাঝে আজকে এই পোস্টে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আশা করি আপনাদের কাজে লাগবে এবং খুবই ভালো লাগবে।

বন্ধুরা, আজকের মূল আলোচনার বিষয়টি হচ্ছে বিকাশ পিন লক হয়ে গেলে আপনারা কি করবেন। তাই বিকাশের পিন লক হয়ে গেলে কি কি কাজ করতে হবে আপনাকে সেগুলো বিস্তারিত বিষয় গুলো আমি আপনাদেরকে এই পোস্টে সুন্দর ভাবে আলোচনা মাধ্যমে বোঝানোর চেষ্টা করব।

আপনাদের কারো যদি বিকাশের পিন লক হয়ে যায়, সে ক্ষেত্রে আপনারা দৌড়াদৌড়ি না করে যাতে আপনারা নিজেরাই সমস্যার সমাধান করতে পারেন। তাই আপনি খুব সহজেই বিষয়গুলো জেনে নিতে পারেন।

বিকাশ পিন লক হলে করণীয় |‌‌ বিকাশের পিন ভুলে গেলে

বন্ধুরা আপনাদের বিকাশের পিন লক হয়ে গেলে কোন দৌড়াদৌড়ি না করে নিজেরা সমাধান করার চেষ্টা করবে। কিভাবে আপনার বিকাশের পিন লক হয়ে গেলে ঠিক করবেন তা আপনাদের শেয়ার করব এবং এর সমাধান কিভাবে পাবেন এটিও আপনাদের মাঝে দেখিয়ে দেবো তার জন্য আপনাকে বিষয়গুলো ভালভাবে লক্ষ ও ভালোভাবে সম্পুর্ন পোস্ট পড়তে হবে।

আপনারা যদি সম্পুর্ন পোস্ট ভালোভাবে লক্ষ্য করে থাকেন বা ধৈর্য ধরে পড়ে থাকেন, তাহলে আপনারা নিজেরাই বিকাশের পিন লক হয়ে গেলে সমস্যার সমাধান করতে পারবে তাই মনোযোগ সহকারে পোস্টটি পড়ে নিন।

বিকাশ পিন | বিকাশের পিন ভুলে গেলে করণীয়

উদাহরণস্বরূপ যেমন: আমি আমার দাদার আইডি কার্ড দিয়ে একটি বিকাশ একাউন্ট খুলেছিলাম বা  তৈরী করেছিলাম। বন্ধুরা, তবে আমি মনে করেছিলাম আমার বন্ধুর আইডি কার্ড দিয়ে করা বিকাশ একাউন্ট ঠিক তবে, আমি বিকাশ লাইভ চ্যাট এর অনেক কথা বলেছি।

কিন্তু তারা কোনভাবেই আমাকে আমার বিকাশ একাউন্ট অ্যাকাউন্ট ফিরিয়ে দেয় নাই তারা বারবার আমাকে বলেছে যে, আপনার বিকাশ একাউন্টের সব তথ্য ভুল রয়েছে।

আমাকে লাইভ যেতে বলেছে যে, আপনি সঠিক তথ্য আমাদের দেশে ক্ষেত্রে আপনাকে যে কাজগুলো করতে হবে এগুলো অবশ্যই ধাপে ধাপে আপনি মনে রাখবেন।

আরো পড়ুন..

যেমন, আপনি যে ইনফরমেশন গুলো দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করেছেন অবশ্যই আপনাকে এই ইনফর্মেশন গুলো ধাপে ধাপেমনে রাখতে হবে। না হলে বন্ধুরা আপনিও আমার মত বিপদে পড়তে পারেন।

উদাহরণ: আমার বিকাশ অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে, কারন আমার দাদার ভোটার আইডি কার্ডের নাম্বার আমার মনে নাই। কিংবা আমি অনেক দূরে থাকার কারণে এই জন্য অবশ্যই আপনাকে এই ইনফর্মেশন গুলো আমাকে আমাকে কোন ভাবে সেভ করে রাখতে হবে। কোন সমস্যা হলে সে ক্ষেত্রে তাড়াতাড়ি দ্রুত সমাধান করার জন্য।

Bkash pin reset Live Chat

বন্ধুরা, আপনারা যদি বিকাশ এর পিন নম্বর বা পিন কোড রিসেট করতে চান, তাহলে আপনি বিকাশ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তাদের যে লাইভ চ্যাট করার অপশন রয়েছে। সেই চ্যাট অপশন এ গিয়ে আপনারা এখানে তাদের সাথে কথা বলতে পারেন।

এবং আপনার বিকাশে একাউন্টের সবগুলো ইনফরমেশন দিলে আপনাকে একটি লিংক দিবে তারা এবং ওই লিংকে গিয়ে আপনারাখুব সহজেই বিকাশ পিন নাম্বার পরিবর্তন করে নিতে পারবে, এবং আপনারা নতুন পিন সেট করতে পারবেন।

How to change bKash pin from App

বন্ধুরা আপনাদের যদি কোন কারণে আপনার পিন নম্বর যদি সমস্যা হয়ে যায়, সে ক্ষেত্রে আপনারা বিকাশ অ্যাপস ও বিকাশ অ্যাপের মাধ্যমে পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।

তার জন্য আপনাকে অবশ্যই বিকাশ সেটিং অপশনে যেতে হবে, এরপর পাসওয়ার্ড পরিবর্তন অপশনটিতে আপনাকে ক্লিক করে আপনার আগের পাসওয়ার্ড দিয়ে তা পরিবর্তন করতে হবে।

How to unlock bKash account

বন্ধুরা কোন ক্ষেত্রে যদি, আপনার বিকাশ একাউন্ট যদি আপনি আনলক করতে চান সে ক্ষেত্রে এখন আরো একটি নিয়ম রয়েছে। তা করার জন্য বিশেষ করে এখন আপনাদের মাঝে আমি যে নিয়মটি শেয়ার করব এটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তাই আপনাদের এই বিষয়গুলো ভালভাবে লক্ষ ও মনোযোগ সহকারে ভালোভাবে পড়তে হবে।

how to reset bkash pin number

বন্ধুরা আপনারা এই বিষয়গুলো লক্ষ্য করুন ও ভালোভাবে পড়ে নিন আপনাদের উপকারে ও কাজে লাগবে:

১. বন্ধুরা প্রথমে আপনাকে, বিকাশ পিন রিসেট করার জন্য আপনাকে ডায়াল করতে হবে *247# এরপর আপনি 9 নাম্বার অপশনটিতে যাবেন।

২. বন্ধুরা এরপরেই আপনারা দেখতে পাবেন এনআইডি কার্ড কিংবা ড্রাইভিং লাইসেন্স এবং পাসপোর্ট এর কোড দিতে বলবে আপনার কাছে জেটি থাকবে সেটি আপনাকে দিতে হবে।

৩. বন্ধুরা, বিকাশ একাউন্ট খোলার সময় আপনি যে আইডি কার্ড ব্যবহার করেছিলেন এখানে যে জন্মতারিখ রয়েছে সেটি অবশ্যই লাস্টের ৪ টি সংখ্যা উল্লেখ করে সেট করে দিতে হবে।

৪. বন্ধুরা আপনারা, এরপর আপনি সর্বশেষ কোথায় লেনদেন করছেন এবং কয় টাকা লেনদেন করছেন বিকাশের মাধ্যমে সেটি উল্লেখ করে দিতে হবে।

৫. বন্ধুরা আপনাকে একটি, এখন বিকাশ কোম্পানি থেকে আপনাকে একটি মেসেজ দেওয়া হবে এবং ওখানে আপনাকে একটি টেম্পোরারি পিন কোড দেওয়া হবে, অবশ্যই আপনি পিন দিয়ে লগইন করে আপনার বিকাশের পিন পরিবর্তন করে নিবেন।

how to check my bkash account number

বন্ধুরা আপনারা যদি আপনার বিকাশ একাউন্ট নাম্বার চেক করতে চান, এবং সেটি কীভাবে চেক করবেন যদি জানতে চান কমেন্ট বক্সে কমেন্ট করে লিখে আমাদের জানাতে পারেন, আমরা আগামী কবে এই বিষয়টি নিয়ে আলোচনা করব এবং আপনাদেরকে জানানো হবে তাই আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন।

বিকাশের পিন কোড চেঞ্জ করার নিয়ম

বিকাশ পিন লক হয়ে গেলে কি করবো, বন্ধুরা আজকের এই পোস্টে আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে যে বিষয়টি জানানো হয়েছে যে, কিভাবে বিকাশ একাউন্টের পিন কোড রিসেট করতে হয় বা কিভাবে করবেন।

এবং বিকাশের পিন ভুলে গেলে করণীয় এবং তার সমাধান কি? আশা করি আপনার যদি এই ধরনের আর্টিকেল আরো জানতে চান। অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং আরো নিত্য নতুন বিষয়গুলো জানতে পারব আপনাদের তাই, আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন আপনাকে  ধন্যবাদ।

Comments

You must be logged in to post a comment.