পরীক্ষার রেজাল্ট দেখার ওয়েবসাইট | রেজাল্ট দেখার নিয়ম

আমি আজকে এই পোস্টে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি, এটি আপনাদের জন্য অনেকগু রুত্বপূর্ণ হতে যাচ্ছে, বন্ধুরা, আজকের এই পোস্টের মূল আলোচনার বিষয়টি হচ্ছে, পরীক্ষা রেজাল্ট দেখার ওয়েবসাইট । আপনারা অনেকেই আছেন পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানেন না।

বন্ধুরা যদি আপনারা যদি ভালভাবে লক্ষ করেন তাহলে, খুব সহজে মোবাইলে মাধ্যমে যে কোন পরীক্ষা রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জেনে নিতে পারবেন। কিভাবে পরীক্ষার রেজাল্ট দেখার ওয়েবসাইট পাবেন তা দেখুন।

রেজাল্ট দেখার লিংক | রেজাল্ট দেখার নিয়ম

কিভাবে আপনি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবে যে, কোন বোর্ডের বিশেষ করে ইউনিভার্সিটি থেকে শুরু করে স্কুল পর্যন্ত অবশ্যই জানার জন্য আপনাদেরকে পরীক্ষার রেজাল্ট দেখা নিয়ম দেখতে হবে। এছাড়া কোন ওয়েবসাইটে গিয়ে আপনারা পরীক্ষার রেজাল্ট দেখবেন এটিও আমি সুন্দর ভাবে আপনাকে দেখিয়ে দিচ্ছি।

রেজাল্ট দেখার সফটওয়্যার

যদি আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে অ্যান্ড্রয়েড অ্যাপস ডাউনলোড করেন। সেক্ষেত্রে যেকোনো পরীক্ষার রেজাল্ট অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে দেখতে পাবেন। কিভাবে সকল পরীক্ষার রেজাল্ট দেখবেন তা জানতে বাটনে ক্লিক করুন।

  • গুগল প্লে স্টোরে যান।
  • এসএসসি ফলাফল 2021 All Exam BD' অনুসন্ধান করুন।
  • আপনার অ্যান্ড্রয়েডে অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন।
  • অ্যাপটি খুলুন এবং সঠিক তথ্য নির্বাচন করুন।
  • আপনি অ্যাপের ভিতরে চারটি পদ্ধতি পাবেন যেখানে আপনি অনলাইনে বা এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে পারবেন।

মোবাইলে ssc রেজাল্ট দেখার নিয়ম | এস এস সি রেজাল্ট দেখার লিংক

এখন আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনি SSC পরীক্ষার রেজাল্ট অনলাইনের ওয়েবসাইটের মাধ্যমে দেখবেন তা কিভাবে পরীক্ষার রেজাল্ট দেখবেন অবশ্যই নিচের স্টেপগুলো হয়েছে সেগুলো ভালোভাবে পড়ুন।

এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম এই লিংকটিতে ক্লিক করার পর আপনি ওয়েবসাইটে প্রবেশ করবেন।
তারপর আপনি দেখতে পাবেন Examination এই অপশনটিতে ক্লিক করে আপনি এসএসসি, মাদ্রাসা হলে মাদ্রাসা সিলেক্ট করবেন, দাখিল স্কুল হলে অবশ্যই স্কুল সিলেক্ট করে দিবেন।

এরপর বাকি যে ইনফরমেশন গুলো রয়েছে। সেগুলো সুন্দর ভাবে আপনাকে পূরণ করতে হবে। এরপর নিচে যে Submit নামের অপশন রয়েছে। এখানে ক্লিক করে আপনার পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন।

  • www.eboardresults.com-এ যান।
  • এসএসসি/সমমানের ফলাফলে ক্লিক করুন।
  • এইচএসসি/আলিম/সমমান হিসাবে আপনার পরীক্ষা বেছে নিন।
  • ২০২১ হিসাবে পরীক্ষার বছর নির্বাচন করুন।
  • আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন
  • ফলাফলের প্রকার ড্রপ-ডাউন মেনু থেকে পৃথক ফলাফল নির্বাচন করুন।
  • Submit বাটনে ক্লিক করুন।
  • আপনি আপনার ফলাফল পাবেন।

Psc রেজাল্ট দেখার নিয়ম

পিএসসি রেজাল্ট কিভাবে দেখতে হয় সেটি আমি এখন আপনাকে স্টেপ গুলো শেয়ার করবো। অবশ্যই আমি যেভাবে বলব সেভাবেই করে আপনি যদি কাজ করেন তাহলে খুব সহজেই আপনি পিএসসি রেজাল্ট দেখতে পারবেন।

পরীক্ষার রেজাল্ট দেখার সাইট এখানে ক্লিক করতে হবে এরপর তোমার যাবতীয় ইনফরমেশন গুলো দিতে হবে বিশেষ করে, এখানে যা হয়েছে সব গুলো পূরণ করার পর তুমি নিজে একটি সাবমিট নামের অপশন দেখতে পাবে সেখানে ক্লিক করতে হবে।

পিএসসি রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

এস.এস.সি.(SSC) ও এইচ.এস.সি (HSC) রেজাল্ট দেখার প্রক্রিয়া

উপরে আমি আপনাকে যে নিয়ম টি শেয়ার করেছি, এটির মাধ্যমে আপনি খুব সহজে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখে নিতে পারবেন, মোবাইল এর মাধ্যমে।

আরো পড়ুন..

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখার নিয়ম

এখন আমি আপনাদেরকে দেখাবো কিভাবে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার রেজাল্ট দেখতে হয় রেজাল্ট দেখার সরকারি ওয়েবসাইট ,এরপর আপনি ছোট একটি ফ্রম দেখতে পাবেন এখানে আপনাকে সবগুলো ইনফরমেশন দিয়ে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।

ফাজিল রেজাল্ট দেখার নিয়ম

বন্ধুরা আপনারা যদি কেউ মাদ্রাসায় লেখাপড়া করে থাকেন, তাহলে আপনি ফাজিল এর পরীক্ষার রেজাল্ট দেখতে চাইতেন তাহলে আমি আপনাকে খুব সহজে যে নিয়ম টি দেখিয়ে দেব যেটির মাধ্যমে আপনি ফাজিল পরীক্ষার রেজাল্ট দেখা নিয়ম দেখে নিতে পারবেন।

ফাজিল রেজাল্ট ২০২২ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

FAZIL EXAM RESULT এই লিংকটিতে ক্লিক করার পর আপনি একটি ওয়েবসাইটে প্রবেশ করবেন। এবং ওখানে একটি ছোট ফর্ম দেখতে পাবেন। আপনি ঐ ফর্ম থেকে সবগুলো পূরণ করার পর সাবমিট নামের অপশনটিতে ক্লিক করবেন এরপর আপনি খুব সহজে ফাজিল এর রেজাল্ট দেখতে পারবেন।

মাদ্রাসা শিক্ষা বোর্ড রেজাল্ট | দাখিল পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

বন্ধুরা আপনারা যদি কেউ মাদ্রাসায় লেখাপড়া করে থাকেন এবং দাখিল পরীক্ষার রেজাল্ট দেখতে চান। আপনারা দাখিল পরীক্ষার রেজাল্ট অনলাইন মাধ্যমে কীভাবে দেখবেন আমি আপনাকে সুন্দরভাবে দেখিয়ে দিচ্ছি। অবশ্যই আপনারা আমার দেওয়ার নিয়ম অনুযায়ী যদি আপনি কাজ করেন তাহলে খুব সহজেই দাখিল পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

                 দাখিল পরীক্ষার রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

বাংলাদেশের কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড রেজাল্ট এবং দাখিল মাদ্রাসার রেজাল্ট দুটি একই সাথে দেখে নিতে পারবেন। তার জন্য http://www.educationboardresults.gov.bd/ওই লিংকটিতে আপনাকে ক্লিক করতে হবে। এরপর আপনি একটি খালি ফরম দেখতে পাবেন।

এখানে আপনার রোল নাম্বার এবং বোর্ড এর নাম, এছাড়া যে ইনফরমেশন গুলো রয়েছে সেগুলো আপনাকে পূরণ করে সাবমিট নামে অপশনটিতে ক্লিক করতে হবে। এরপর আপনি খুব সহজে পরীক্ষার রেজাল্ট দেখে নিতে পারেন।

পরীক্ষার ফলাফল | মাধ্যমিক পরীক্ষার | এস সি | এসএসসি

প্রিয় বন্ধুরা আপনাদের মাঝে আমি নিশ্চয়ই আপনাদেরকে আজকে পরীক্ষার রেজাল্ট দেখার ওয়েবসাইট সম্পর্কে জানাতে পেয়েছি। এছাড়া আপনারা যদি না বুঝে থাকেন, তাহলে অবশ্যই কমেন্ট বক্সে লিখে আমাদেরকে জানাতে পারেন।

এ ধরনের আরো আর্টিকেল সব সময় নিয়মিত যদি আপনি জানান আগ্রহী হয়ে থাকেন। তাহলে আমাদের ওয়েবসাইট এর সাথে কানেক্টেড থাকুন। 

Comments

You must be logged in to post a comment.