ডোমেইন কি | সাব ডোমেইন কি | ডোমেইন কত প্রকার কি কি?

আপনারা কেমন আছেন আশা করি ভাল আছেন, আপনাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ?

আজকের মুল আলোচনার বিষয়টি হচ্ছে ডোমেইন কি? Domain কত প্রকার ও কি কি আপনি যদি বিস্তারিত বিষয় গুলো জানার আগ্রহে হয়ে থাকেন তাহলে একদম শেষ পর্যন্ত এই পোস্টটি পড়ুন।

Domain কি: এই বিষয়টি অবশ্যই আমাদের মত যারা এক্সপার্ট রয়েছেন তারাই জানেন এছাড়া যারা নতুন অনলাইন জগতে আসছেন?

তারা এই বিষয়টি অনেকে জানেন না ডমিন হলো একটি ওয়েবসাইটের ঠিকানা যেমন, ধরুন আমাদের ওয়েবসাইটের ঠিকানা হলো hotnewsall.com এখানে শেষে যে .com টি রয়েছে এটি হলো মূলত ডোমিন এখন নিশ্চয়ই আপনারা বুঝতে পেরেছেন।

ডোমেইন নাম

এখন আমরা জানবো যে, কত ধরনের ডোমেইন নেম রয়েছে, অবশ্যই আপনাদের বোঝার সুবিধার্থে আমি সবগুলো ডোমেইনের নাম নিচের লিস্ট করে দিচ্ছি সেখানে দেখুন।

এছাড়া রয়েছে আরও বিভিন্ন ধরনের নামের মধ্যে ডোমেইন আপনার যে ধরনের সার্ভিস দিতে চাচ্ছেন সে ধরনের দিনগুলো কিন্তু আপনাকে নিতে পারবেন।

ডোমেইন কিনতে খরচ

এখন আমরা জানবো একটি নতুন ডোমেইন কিনতে কত টাকা খরচ হতে পারে, বিশেষ করে এখানে Domain উপরে নির্ভর করে আপনি যদি namecheap & GoDaddy থেকে কিনে থাকেন সেক্ষেত্রে অবশ্যই আপনার একটু দাম বেশি হতে পারে?

অ্যাফিলিয়েট মার্কেটিং কি? সঠিক এক্সাম্পল এফিলিয়েট মার্কেটিং

ডিজিটাল মার্কেটিং কি? কিভাবে ডিজিটাল মার্কেটিং করবেন।

কারণ এ ধরনের সার্ভারগুলো ভালো সার্ভিস দিয়ে থাকে এবং এখানে কোন ধরনের সমস্যা না হওয়ার কারণে এরা দাম বেশি নিয়ে থাকে? বিশেষ করে অনেকগুলো অফার রয়েছে এ ধরনের ওয়েবসাইট থেকে যদি আপনি Domain কিনেন তাহলে কম টাকায় আপনি নিয়ে নিতে পারবেন।

আমার মতামত অনুযায়ী আপনারা namecheap থেকে ক্রয় করবেন কারণ এটা বিশ্বস্ত একটা কোম্পানি এখানে কোন সমস্যা হবে না?

কান্ট্রি ডোমেইন কি

এই বিষয়টি আমরা অনেকেই জানিনা কান্ট্রি ডমিনেটিং কি? এবং কিভাবে কাজ করে থাকে বিশেষ করে দেন আমাদের বাংলাদেশের কিংবা ইন্ডিয়া কিংবা আমেরিকা এরকম যে দেশগুলো রয়েছে?

এ দেশগুলোর Domain কি রকম হয়ে থাকে এবং এগুলোর সুবিধা কি অবশ্যই আপনি যদি কান্ট্রি নেম দিয়ে ডোমেইনগুলো কিনে থাকেন সেক্ষেত্রে আপনি ভিজিটর বেশি অর্জন করতে পারবেন?

কারণ সবাই সবার দেশকে ভালোবাসে এইজন্য অবশ্যই সবার দেশের খাতিরে কিন্তু বেশি ভিজিটর অর্জন করতে পারে।

বাংলা Domain নাম

এখন আমরা জানবো বাংলা Domain কি? এবং এটি কিভাবে আমরা কিনব? বাংলা Domain বলতে আমি আপনাদেরকে বুঝিয়ে দিই যেমন ধরুন আমার ওয়েবসাইটের ঠিকানা হলো hotnewsall.com আমি চাইলে এই ডোমেইনটি বাংলায় কিনে নিতে পারি?

যেমন, ধরুন হট নিউ অল.বাংলা আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন অবশ্য তার জন্য বাংলাদেশে যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখানে গিয়ে আপনাকে নিতে পারেন।

ডোমেইন কি ict

প্রিয় বন্ধুগণ, আমি নাদের মোটামুটি ধারণা দিয়েছে ডোমেইন সম্পর্কে, অবশ্যই আপনার যদি ভালো লাগে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন?

এছাড়া অবশ্যই ডমিন সম্পর্কে আপনার যদি আরও তথ্য জানার থাকে তাহলে সেটি ও আমাদের কমেন্ট বক্সে লিখে জানাতে পারেন?

ইউটিউব কি?কিভাবে ইউটিউব এ ক্যারিয়ার গড়বেন [ বিস্তারিত এখানে ]

টাকা ইনকাম করার apps | টাকা ইনকাম করার অ্যাপস ২০২২

এছাড়া আপনারা যদি কম টাকায় ডোমেইন কিনে নিতে চান তাহলে অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করতে পারেন?

আজকে এ পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন আরো ভালো কিছু নিয়ে আপনাদের সামনে আলোচনা করব শেষ পর্যন্ত আমাদের পোস্টে থাকার জন্য ধন্যবাদ।

Comments

You must be logged in to post a comment.