ল্যাপটপের মাধ্যমে মার্কেটপ্লেস ফাইভারে অ্যাকাউন্ট খোলে মাসে সর্বনিম্ন ৪০ হাজার টাকা ইনকাম করুন ঘরে বসেই ।

বর্তমানের যুগ ইন্টারনেটের যুগ ।  তাইতো সারা বিশ্ব জুড়ে অনলাইনের মাধ্যমে ইনকাম একটি প্রধান মাধ্যম হয়ে উঠেছে । শুধু তাই নয় বাংলাদেশও এখন এর ব্যাপক প্রচলন শুরু হয়েছে ।

বাংলাদেশে বর্তমানে ৬ লক্ষ এর বেশি মানুষ অনলাইনের মাধ্যমে কাজ করে টাকা উপার্জন করছে । বাংলাদেশে অসংখ্য ফ্রীল্যান্সার রয়েছে যারা বিভিন্ন মার্কেটপ্লেসে ফ্রীল্যান্সি করে   লক্ষ  লক্ষ টাকা  ইনকাম করছে ঘরে বসেই । এমনি একটি মাধ্যম হলো ফাইবার । ফাইবারে অ্যাকাউন্ট করে আপনিও টাকা উপার্জন করতে পারেন ।

আমি আজ আপনাদের সব কিছু  একদম স্টেপ টু স্টেপ  বলে দিবো যে, আপনি কিভাবে কাজ করলে খুব সহজেই ফাইবারে অ্যাকাউন্ট ক্রিয়েট করে  টাকা উপার্জন করতে পারবেন ।

যাইহোক এখন মূল কথায় আসি । আপনারা যদি সত্যি সত্যিই কাজ করতে চান তাহলে আপনাদেরকে প্রথমে   ২৪ ঘন্টার মধ্যে সর্বনিম্ন ১২ ঘন্টা  সময় বের করে নিতে হবে  এই কাজের জন্য ।

তারপর আপনাকে গোগলে সার্চ করে  ফাইবার সম্পর্কে জানতে হবে । ফাইবার টা কি, কিভাবে কাজ করতে হয় এবং কি কি কাজ করতে হয় । তারপর আপনি কি কি কাজ শিখে কাজ করতে চান সেটা আপনাকেই সিদ্ধান্ত নিতে হবে ।

অনেক ধরনের কাজ রয়েছে যেমন গ্ৰ্যাফিক ডিজাইন , ফেইসবুক মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং , লিডস জেনারেশন, ক্লাসিফাইড এডস পোস্টিং, ডাটা এন্ট্রি, আর্টিকেল রাইটিং   আরো অনেক ধরনের কাজ রয়েছে ‌যে গুলো আসলে লেখে শেষ করা যাবে না ।

 বাংলাদেশে অনেক ফ্রীল্যান্সার রয়েছে যাদের গাইড লাইন  আপনি  ইচ্ছা করলে ইউটিউব এ সার্চ দিয়ে ফলো করতে পারেন ।  তবে আমি সাজেস্ট করবো  জামাল স্যার এর গাইড লাইন গুলো আপনারা ফলো করুন । 

আপনারা হয়তো অনেকেই জেনে থাকবেন জামাল উদ্দিন স্যার এর কথা । আমি কিন্তু স্যারের স্টুডেন্ট না তবে আমি ওনার ধারাবাহিক ভিডিও গুলো দেখে কাজ শিখেছি । আপনারা আউটসোর্সিং ইনস্টিটিউট বাই জামাল স্যার সার্চ দিবেন এসে পড়বে ।

আপনারা দেখবেন ফ্রী কোর্স নামে একটা লিংক আছে ঐ লিংকে ক্লিক করবেন  । তারপর দেখবেন ক্লাস নোটস নামে আবার একটা লিংক আছে ঐ লিংকেও ক্লিক করবেন । তারপর দেখবেন ধারাবাহিক ভাবে স্যারের ৪০ টা ভিডিও আছে  ঐ ভিত্তি গুলো থেকে আপনি ৫-৬ টা ভিডিও দেখবেন তাহলেই হবে ।

মাত্র ৫-৬ টা ভিডিও দেখে কিন্তু অনেস্লি কাজ করতে পারছেন । তবে কাজ গুলো খুবই মনোযোগ সহকারে আপনাকে দেখতে  হবে ‌। ভিডিও গুলো একটু দীর্ঘ হবে, ধৈর্য্য হারালে কিন্তু হবেনা ।

আপনাকে কমপক্ষে প্রতিটি ভিডিও ২-৩  বার করে দেখতে হবে । তাহলে আপনারা অবশ্যই সাকসেস হতে পারবেন । আমার লেখা পড়ে যদি আপনাদের  বুঝাতে কোনো অসুবিধা হয় তাহলে আপনারা আমাকে কমেন্টর মাধ্যমে লিখে জানাতে পারেন ।  আমি অবশ্যই সমাধান করার চেষ্টা করবো ইনশাআল্লাহ ।

আর হ্যা, আমার লেখাই যদি কোনো ভুল ভান্তি হয়ে থাকে তাহলে আপনারা আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন । আশা করি আপনারা সবাই ভালো থাকবেন এবং আমার জন্য অবশ্যই অবশ্যই দোয়া করবেন । আল্লাহ হাফেজ.....

Comments
Afif Al Mohtashim - Jun 25, 2021, 7:44 PM - Add Reply

very good

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.