অ্যাফিলিয়েট মার্কেটিং কি? সঠিক এক্সাম্পল এফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং ইন্টারনেটে ইনকাম করা নিয়ে যারা একটু হলেও নাড়াচাড়া করেছেন, তারা কেননা কোন এক সময় অ্যাফিলিয়েট মার্কেটিং এর নাম শুনে থাকবেন।

হয়তো অনেকেই আছেন জানেন না অ্যাফিলিয়েট এফিলিয়েট মার্কেটিং কি, এটা কিভাবে করতে হয়, আবার অনেকেই আছেন অ্যাফিলিয়েট মার্কেটিং অনেক এক্সপার্ট।

আমি নিজেই অ্যাফিলিয়েট এফিলিয়েট মার্কেটিং করি, আমার অভিজ্ঞতা থেকে আমি আপনাদেরকে জানাব কিভাবে আপনি বাংলাদেশ থেকে কোন ইনভেস্টমেন্ট ছাড়া আপনার ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল, কিংবা একটা ওয়েবসাইটের মাধ্যমে, অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারেন।

আমার কিছু প্রসেস আছে যেগুলো আমি আপনাদের সাথে শেয়ার করব এবং বিস্তারিত আলোচনা করব অ্যাফিলিয়েট মার্কেটিং নিয়ে।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি

যারা জানেন খুবই ভালো বাট যারা জানেন না তাদের জন্য এফিলিয়েট মার্কেটিং হল, আপনি কোন একটা কোম্পানির প্রোডাক্ট কিংবা সার্ভিস সেল করে দেবেন, এবং বিনিময়ের সেখান থেকে আপনি একটা কমিশন নেবেন, একদম সিম্পল।

দ্বিতীয় এক্সাম্পল

আমার একটি টি শাটের কোম্পানি আছে, এবং আমি একা আমার কোম্পানীর অনেক মার্কেটিং করেছি, কিন্তু সেল একটা খুবই একটা ভালো আসছে না।

কারণ আমি আমার এসিএম এর কাছে পৌঁছাতে পারছিনা, যেমন আপনার একটা ইউটিউব চ্যানেল আছে , সেখানে অনেক অডিয়েন্স আছে, অনেক মানুষের কাছে উপস্থাপন করতে পারেন। আমার টি শার্ট নিয়ে আপনার কাছে গেলাম, এবং আপনাকে বললাম যে, আপনি আমার টি-শার্ট টা আপনার অডিয়েন্সের কাছে উপস্থাপন করেন ।

সেখান থেকে সেল করে দেন বা বিজ্ঞাপন প্রচার করেন, এবং প্রতি সেল এ আমার প্রডাক্ট প্রাইস সে প্রাইজের ১০% এবং ৫% যেকোনো একটা অ্যামাউন্ট বললাম আমি যে এত পারসেন্ট এই কমিশন হিসেবে পাবেন।

এবং প্রতিটা সেল এ এই পরিমাণে পার্সেন্ট পাবেন, এই হলো অ্যাফিলিয়েট মার্কেটিং ?

ক্লিক করে দেখে নিন

অনলাইন ইনকাম ২০২১: অনলাইনে কিভাবে ইনকাম করবেন এর ১২ টি পদ্ধতি?

ছাত্রজীবনে অনলাইন ইনকাম করার ৫ টি পদ্ধতি

 

Comments

You must be logged in to post a comment.