বাংলায় আর্টিকেল লিখে ১০,০০০ টাকা ইনকাম করুন ঘরে বসে

যুগ তথ্য প্রযুক্তির। তথ্য প্রযুক্তির ব্যবহার এত পরিমাণে উন্নত হয়েছে যে,  আপনারা ঘর  থেকে বের হলেই সেটা চোখ দিয়ে দেখতে পারেন বা  উপলব্ধি করতে পারেন । তথ্য প্রযুক্তির ছোঁয়া সারা বিশ্ব জুড়ে রয়েছে ।

তথ্য প্রযুক্তি উন্নত হওয়াই আমাদের কঠিন কাজ কে অনেক সহজ করে দিয়েছে এবং হাতের মুঠোয় করে দিয়েছে। আমরা এখন ইচ্ছা করলেই ঘর থেকে না বের হয়েও তার সুফল ব্যবহার ভোগ  করতে পারছি । ধরতে গেলে দুনিয়াটা আমাদের এখন হাতের মুঠোয় ।

আমরা ইচ্ছা করলেই নিজ ঘরে  বসে থেকেই বিশ্বের খবরাখবর জানতে পারি । জানতে পারি বিশ্বের বিস্ময়কর সব ঘটনা ।  হ্যাঁ বন্ধুরা, আমি তথ্য প্রযুক্তির কিছু উদাহরন দিচ্ছি যেগুলো ব্যবহার করে আমরা ঘরে বসেই লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারছি । 

সেগুলো হচ্ছে কম্পিউটার ,  ল্যাপটপ  এবং স্মার্ট ফোন । হ্যাঁ বন্ধুরা আপনি যদি ইচ্ছা করেন তাহলে আপনিও করতে পারবেন ঘরে বসেই ইনকাম । এখন বিশ্বজুড়ে অনলাইনে এত এত কাজ রয়েছে যেগুলো আসলে বলে শেষ করা যাবেনা । অনলাইন এমন  একটা মাধ্যম যেটাতে আমি আপনি সবাই কাজ করতে পারবেন ‌। আপনি অনলাইনে কিভাবে কাজ করবেন সেটা নিয়ে ভাবছেন ?

ভাবছেন কোথা থেকে কিভাবে শুরু করব ? নো টেনশন আপনি আমার এই লেখাটি  সম্পূর্ণ পড়বেন তাহলে আপনি বুঝতে পারবেন । আমি আপনাকে স্টেপ টু স্টেপ বুঝিয়ে দেবো যে আপনি কিভাবে কাজ করবেন । অনলাইনে বিভিন্ন ধরনের কাজ রয়েছে । অনেক কঠিন কাজও রয়েছে আবার অনেক সহজ কাজও রয়েছে ।  আপনাকে কঠিন কাজ  প্রথমে করতে  হবে না কারণ আপনি পারবেন না । আপনাকে প্রথমে সহজ কাজ থেকে শুরু করতে হবে । কথায় আছে এক লাফে কখনো  গাছে ওঠা যায় না ।

আপনাকে গাছে উঠতে গেলে অর্থাৎ গাছের উপরে উঠতে গেলে প্রথমে আপনাকে শিখতে হবে গাছে কিভাবে উঠতে হয় । তারপর আপনি অনেকবার ট্রাই করার পর উঠতে পারবেন ‌ । তদ্রূপ এমনি একটা  কাজ হচ্ছে এই অনলাইন । আপনি যদি আসলে কাজ করতে চান তাহলে আপনাকে নিজেকে আগে মনস্থির করতে হবে ।

আমি এ কাজটি করতে চাই, শিখতে চাই এবং এখান থেকে ভালো ইনকাম করতে চাই ‌। তাহলে সম্ভব আপনাকে দিয়ে যেকোনো কাজ । আরেকটা কথা বলে রাখছি আপনি যদি যে কোনো কাজ করতে চান তাহলে আপনাকে প্রচুর পরিমাণে শ্রম দিতে হবে এবং সময় দিতে হবে । ধৈর্য ধারণ করতে হবে আর যদি না পারেন তাহলে এ কাজ  আপনার জন্য নয় ।

আপনি যদি কোন কাজ করতে চান বা সফলতা পেতে চান তাহলে আপনাকে প্রথমে লক্ষ্য স্থির করতে হবে এবং সে লক্ষ্য অনুযায়ী ধৈর্য সহকারে  কাজ করতে হবে । তো কথা আর না বাড়িয়ে মূল কথায় আসি । আমি আপনাদের এমন একটি সাইটের কথা বলবো যেখান থেকে আপনি শুধুমাত্র বাংলায় আর্টিকেল লিখে মাসে মুটামুটি ভালো ইনকাম করতে পারবেন । সাইটির নাম হচ্ছে অথবা ওয়েবসাইটির নাম হচ্ছে hotnewsall.com এই সাইটটিতে অনেক মেম্বারস রয়েছে এবং এই সাইটটিতে মানুষ অনেক দিন ধরে কাজ করতেছে এবং অনেক ভালো পেমেন্টও পাচ্ছে ।

আপনি চাইলে এই সাইটটিতে মেম্বার হতে পারেন  এবং আপনিও ইনকাম করতে পারেন । বাংলায় আর্টিকেল লেখা তেমন একটা কঠিন কাজ নয় ‌। আমরা সবাই বাংলা লিখতে পারি । আপনি প্রথমে গুগলে এই সাইট টি সার্চ করবেন এবং এতে আপনি মেম্বারশিপ হয়ে নিবেন। এই সাইটটিতে মেম্বার হওয়ার জন্য আপনাকে এটি প্রথমে রেজিস্টার করে নিতে হবে ।

রেজিস্টার করতে আপনাকে একটা জিমেইল আইডি খুলতে হবে তারপর ওই জিমেইল দিয়ে এবং পাসওয়ার্ড বসিয়ে আপনি লগইন করে নিবেন । তারপর আপনি এই সাইটে ঢুকে বিস্তারিত ভালোভাবে পড়ে নিবেন । সাইটটিতে ঢোকার পর আপনি দেখবেন অ্যাড আর্টিকেলস নামে একটা অপশন আছে । আপনি ওই অপশনটিতে ক্লিক করবেন  এবং ক্লিক করলেই আপনি বাকিটুকু সব বুঝতে পারবেন ।

ক্লিক করার পর আপনি চারটি অপশন দেখতে পারবেন । অপশনগুলো হল টাইটেল , সামারি , কনটেন্ট এবং গুগল ম্যানেজার । আপনাকে এই ৪ টি অপশনে লিখতে হবে । আপনাকে টাইটেলে  লিখতে হবে কমপক্ষে এক লাইন । সামারি লিখতে হবে তিন থেকে চার লাইন এবং কনটেন্ট বা বিষয়বস্তু লিখতে হবে বিস্তারিতভাবে ।

তারপর গুগল ম্যানেজার কাছে আপনার আর্টিকেলটি পাবলিশ করার জন্য রিকোয়েস্ট করতে হবে । আপনাকে আরো ভালোভাবে বুঝিয়ে দেই আমরা যখন একটা মুভি দেখি তখন মুভিটাতে আগে টাইটেল দেখি তারপর মুভিটাকে দেখি আর সামারি হচ্ছে ওই বিষয়বস্তু থেকে নেওয়া কয়েকটা লাইন। আপনি কি বিষয়ে লেখতে যাচ্ছেন ওইখান থেকে তিন থেকে চার লাইন সামারি তে অ্যাড করে দিন ।

যদি তাও না বুঝেন গুগলের সার্চ দিলে অসংখ্য বাংলা আর্টিকেল চলে আসবে আপনি চাইলে ওইগুলো দেখে নিতে পারেন । আশা করি এবার বুঝতে পেরেছেন । আরেকটি কথা আপনাকে আর্টিকেল লিখতে হলে নিজের জ্ঞান থেকে একদম ইউনিক ভাবে লিখতে হবে । আপনি চাইলে গুগলের সার্চ করে আর্টিকেল  রিসার্চ করতে পারেন কিন্তু কোন কিছু হুবহু কপি করা যাবে না ।

আর আপনাকে কমপক্ষে ৪০০ ওয়ার্ড এর উপরে লিখতে হবে । আপনাকে এমন ভাবে কনটেন্ট লিখতে হবে যাতে করে আপনার ভিউজ বেশি হয় । এ বিষয়টি মাথায় রেখে আপনাকে লিখতে হবে তাহলে আপনি আপনার লক্ষ্যে পৌছুতে পারবেন । আরেকটি কথা আপনি যখন রেজিস্টার করবেন তখন আপনার সেটিংস এ কিছু কাজ আছে কাজ গুলো এড করে দিবেন ।

এ সাইটটিতে আরো একটি আকর্ষণীয় ব্যাপার হচ্ছে প্রতি মাসের ১ তারিখে সবাইকে পেমেন্ট করা হয় । যাই হোক আশা করি আপনারা সবাই এই সাইট থেকে দ্রুত মেম্বার হয়ে নিবেন এবং দ্রুত এ কাজ শুরু করে দেবেন । আমার মনে হয় আমি আপনাদেরকে খুব ভালোভাবে বোঝাতে পেরেছি । তো ভালো থাকেন সুস্থ থাকেন এবং আমার জন্য দোয়া করবেন আল্লাহ হাফেজ .....

 

Comments

You must be logged in to post a comment.