ইউটিউব চ্যানেল থেকে আয়। মাসে 60,000 টাকা আয় ইউটিউব চ্যানেল থেকে?

প্রিয় বন্ধুরা, আমি আপনাদের মাঝে আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি, আজকের এই আলোচনা এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয় হবে বলে আমি মনে করি। এই পোস্টে আজকের মূল আলোচনার বিষয়টি হচ্ছে, আপনারা কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করতে পারবেন

কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করতে পারবেন। এই বিষয় সর্ম্পকে বিস্তারিত জানার আগ্রহী হয়ে থাকেন, তাহলে সম্পূর্ণ এই আর্টিকেলটি পড়ুন।

ইতিমধ্যে আমরা জানতে পেরেছি যে, ইউটিউব থেকে বাংলাদেশের মানুষ, বাংলাদেশ থেকে ভালো পরিমাণ টাকা আয় করতেছে। যেমন বাংলাদেশি অনেক ইউটিউব চ্যানেল রয়েছে সারা মাসে 1 থেকে 2 লক্ষ টাকা ইনকাম করছে।

আমি কয়েকটি ইউটিউব চ্যানেলের নাম বলছি আপনারা হয়তো জেনে থাকবেন।

যেমন, মায়াজাল, তাবিব মাহমুদ, মজার টিভি, ইত্যাদি আরো অনেক ইউটিউব চ্যানেল আছে, 

বাংলাদেশি যারা ইউটিউবার রয়েছে, বন্ধুরা আপনারা যদি 2022 সালে প্রফেশনাল ভাবে ইউটিউব চ্যানেল খুলে, ইউটিউবার হয়ে অনলাইন থেকে আয় করার জন্য চেষ্টা করে থাকেন। তাহলে এটি আপনার জন্য হবে খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট তাই এই পোস্টটি আপনি মনোযোগ সহকারে পড়ুন।

ইউটিউব ফেসবুক ভিডিও থেকে যেভাবে টাকা আয় করা যায়

আমি এখন তোমাদেরকে বলবো কিভাবে তুমি ইউটিউব কিংবা ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবে এবং ইউটিউব কিভাবে ফেসবুক, থেকে টাকা ইনকাম করার জন্য তোমার কি কি বিষয় গুলো থাকতে হবে এবং জানতে হবে। অবশ্যই আমি তোমাদের বোঝার সুবিধার্থে নিচে সুন্দরভাবে লিস্ট করে দিয়েছে।

  1. তোমাকে একটি জিমেইল আইডি সাহায্য নিয়ে একটি ইউটিউব চ্যানেল তৈরি কর তে হবে।
  2. আপনার ইউটিউব চ্যানেলে প্রতিদিন আপনাকে ভিডিও আপলোড করতে হবে।
  3. ইউটিউব চ্যানেলের ইউটিউব এ রিকোয়ারমেন্ট পূরণ করতে হবে।
  4. আপনার ইউটিউব চ্যানেলকে গুগোল একাউন্ট এর সাথে ইউটিউব চ্যানেলটি মনিটাইজেশন করতে হবে।

উপরে আপনারা যে বিষয় গুলো দেখতে পাচ্ছেন, অবশ্যই সেগুলো তোমাকে মেনে কাজ করতে হবে। তুমি যদি একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে পারো তাহলে তোমাকে প্রতিদিন তোমার ইউটিউব চ্যানেলের নিয়মিত ভাবে ভিডিও আপলোড করতে হবে।

2022 সালে কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা যায়? 2022 সালে কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা যায়?

এবং তোমাকে ইউটিউবে রিকোয়ারমেন্ট 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম তোমার ইউটিউব চ্যানেলে এগুলো শর্ত পূরণ করতে হবে এরপর আপনার ইউটিউব চ্যানেল গুগোল এডসেন্স এর জন্য মনিটাইজেশন করতে হবে, আপনার যদি এসব গুলো কাজ সম্পন্ন হয়ে থাকে পড়ে আপনি গুগল অ্যাডসেন্স থেকে YouTube থেকে টাকা ইনকাম করতে পারবেন।

কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করা যায়

আপনি যদি ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য একটি যদি এন্ড্রয়েড মোবাইল থেকে থাকে এবং যদি কম্পিউটার কিংবা পিসি থেকে থাকে তাহলে আপনি ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন। তার জন্য অবশ্যই আমি তোমাকে উপরে যে বিষয়গুলো তোমাদেরকে বলেছি এগুলো তোমাকে মেনে কাজ করতে হবে।

ইউটিউব থেকে মাসে কত টাকা ইনকাম করা যায়

তুমি যদি তোমার ইউটিউব চ্যানেলের প্রতিদিন একটি একটি করে সুন্দর ভিডিও আপলোড করতে পারো এবং তোমার ইউটিউব চ্যানেলটি অতি তাড়াতাড়ি জনপ্রিয় করতে পারবে। তাহলে আমি তোমাকে বলতে পারি তোমার ইউটিউব থেকে তোমার নিজের ক্যারিয়ার করতে পারবে।

আরো পড়ুন..

অনেক লোক আছে তোমাকে যে বিষয়টি বলে থাকবে, ইউটিউব নিয়ে পড়ে থেকে কোন লাভ নেই আমি তোমাকে বলব তুমি যদি সুন্দরভাবে প্রতিদিন একটা করে ভিডিও আপলোড করেন এবং সুন্দর সুন্দর ভিডিওগুলো মানুষের কাছে পৌঁছাতে পারেন, তাহলে তুমি ভালো পরিমাণ টাকা কিন্তু ইনকাম করতে পারেন ইউটিউব থেকে।

ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায় | ফেসবুক ভিডিও থেকে আয়

তুমি যদি ফেসবুক থেকে টাকা আয় করতে চাও তাহলে তোমার কি কি বিষয় গুলো জানা দরকার এবং কি কি বিষয় গুলো তোমাকে জানতে হবে। অবশ্যই তোমার ফেসবুক অ্যাকাউন্ট থেকে ইনকাম করার জন্য যে বিষয়গুলো আমার জানা প্রয়োজন সেগুলো আমি সুন্দর ভাবে নিচে লিস্ট করে দিচ্ছি তুমি ভালোভাবে দেখে নাও।

  • একটি ফেসবুক আইডি তৈরি করতে হবে
  • একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে
  • ফেসবুক পেজে প্রতিদিন ভিডিও আপলোড করতে হবে
  • ফেসবুক পেজটি রিকোয়ারমেন্ট পূরণ করতে হবে
  • ফেসবুক পেজ মনিটাইজেশন করতে হবে
  • অডিয়েন্স নেটওয়ার্কে আপনার ব্যাংকের ইনফর্মেশন যোগ করতে হবে

উপরে তোমাদের জন্য আমি যে বিষয়গুলো বলেছি এগুলো মেনে তুমি যদি ফেসবুক থেকে টাকা আয় করতে চাও তাহলে এভাবে তুমি সুন্দর ভাবে সবগুলো সেটআপ করে ফেসবুক থেকে টাকা আয় করতে পারবে।

কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন মোবাইলে চাও

তোমার যদি পিসি কিংবা ল্যাপটপ না থাকে তাহলে তুমি কিভাবে মোবাইলের মাধ্যমে একটি প্রফেশনাল ইউটিউব চ্যানেল তৈরি করবে। তা তোমাদেরকে আমি বলবো, অবশ্যই প্রথমে তোমাকে একটি জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

এর পরে তোমাকে সে জিমেইল একাউন্টে দিয়ে ইউটিউব অ্যাপ এর মাধ্যমে ইউটিউব অ্যাকাউন্ট তৈরি করতে পারবে, ইউটিউব এর জন্য এছাড়া আপনি ইন্টারনেট ব্রাউজিং ওপেন করে সেখানে ইউটিউব লিখে সার্চ করে আপনার জি-মেইল লগইন করে ইউটিউব চ্যানেল তৈরি করতে পারবেন আপনার হাতে থাকা মোবাইল এর মাধ্যমে।

Youtube থেকে টাকা তুলব কিভাবে

প্রিয় বন্ধুরা তুমি ইউটিউব থেকে টাকা তুলবেন কিভাবে, এ বিষয়টি অনেকে এখনো পর্যন্ত জানে না তুমি ইউটিউব থেকে টাকা তুলতে পারবেন গুগল এডসেন্সের মাধ্যমে। তোমার ইউটিউব চ্যানেলের যখন ইনকাম 10 ডলারের উপরে হয়ে যাবে।

তখন তোমার গুগোল অ্যাডসেন্সে যোগ হবে এবং তোমাকে গুগোল অফিস থেকে একটি পিন ভেরিফিকেশন করার জন্য তোমার ডাক অফিসে একটি কোড সেন্ড করবে এবং একটি চিঠি থাকবে সেই চিঠির মধ্যে 6 সংখ্যা থাকবে এবং 6 সংখ্যা তোমার গুগোল অ্যাডসেন্সে যোগ করে সেখানে তোমার ব্যাংক একাউন্ট যোগ করে দেবে।

এরপর যদি তোমার ইউটিউবে 100 ডলার ইনকাম হয় তখন অটোমেটিকলি গুগল অ্যাডসেন্স থেকে তোমার ব্যাংক একাউন্টে চলে আসবে।

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২২

2022 সালে কিভাবে তুমিএকটি প্রফেশনাল ইউটিউব চ্যানেল তৈরি করতে পারবে আমি অবশ্যই তোমাদেরকে দেখিয়ে দিয়েছি। তোমরা আমার দেওয়া এই সিস্টেম যদি ভালোভাবে লক্ষ্য করে থাকো বা সুন্দরভাবে পুড়ে থাকো তাহলে খুব সহজে 2022 সালে একটি ইউটিউব চ্যানেল তৈরি করে আয় করতে পারবে।

ইউটিউব থেকে আয় করার উপায় ২০২২

2022 সালে ইউটিউব থেকে আয় করার জন্য তুমি যদি চিন্তা করে থাকো তাহলে আমি যে নিয়মগুলো তোমাদেরকে বলেছি এই নিয়মগুলো তুমি ভালভাবে যদি ভালোভাবে পড়ো তাহলে অতি সহজে 2022 সালে তুমি একজন সফল ইউটিউবার হতে পারবে।

এবং ইউটিউব কে তোমার জীবনের ক্যারিয়ার হিসেবে নিতে পারবে এছাড়া ইউটিউব সম্পর্কে আরও যদি তথ্য জানতে চাও অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

ইউটিউবের নতুন নিয়ম ২০২২

বন্ধুরা 2022 সালে কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা যায়। ইউটিউব এর নতুন নিয়ম কানুন গুলো সম্পর্কে জানার আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিবেন।

এবং ইউটিউব এর পলিসি এবং ইউটিউবের নতুন আপডেট সম্পর্কে আমি অবশ্যই আরেকটি পোস্ট লিখব অবশ্যই সেখানে তোমরা এ ধরনের বিষয়গুলো জেনে নিতে পারবে, আজকে এই পর্যন্ত তোমরা সবাই ভাল থাকো ধন্যবাদ।

কিভাবে ইউটিউব চ্যানেল বন্ধ করা যায়

অনেকে ইউটিউব চ্যানেল সখের বসে খুলে সুন্দর সুন্দর ভিডিও আপলোড করে থাকে, যখন কোন একটা ভিডিও আপলোড করার পর দেখে তার মন মত না হয় নি বা তখন সে ডিলিট করতে চাই কিভাবে ডিলিট করবেন তা নিচে বিস্তারিত আলোচনা করা হলো:

তুমি যদি ইউটিউব চ্যানেলটি বন্ধ করতে চাও সেটি কীভাবে বন্ধু করবে আমি তোমাকে সেই সিস্টেমটি দেখিয়ে দেবো। সেভাবে তুমি খুব সহজেই ইউটিউব অ্যাকাউন্ট ডিলিট করে দিতে পারবে কিংবা বন্ধ করে দিতে পারবে। তার জন্য প্রথমে আপনাকে এখানে ক্লিক করতে হবে।

এর পরে তোমাকে ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে এরপর তুমি দেখতে পাবে তোমার ইউটিউব চ্যানেলের সকল ভিডিও কিংবা সকল ইনফরমেশন গুলো এখানে সবগুলোতে টিক চিহ্ন দিয়ে আ তুমি পার্মানেন্টলি ডিলিট নামের যে অপশনটি রয়েছে সেখানে ক্লিক করে দিবেন। এরপরে তোমার ইউটিউব একাউন্ট বন্ধ হয়ে যাবে।

Comments

You must be logged in to post a comment.