Google adsense থেকে কিভাবে আয় করা যায়?

Google adsense থেকে কিভাবে আয় করা যায়: বন্ধুরা আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেই বিষয়টি তোমাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় হবে বলে আমি মনে করি। এই পোস্টে আলোচনার মূল বিষয়টি হচ্ছে গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা আয় করা যায়।

আপনি যদি বিস্তারিত Google adsense থেকে কিভাবে আয় করা যায় এই বিষয় গুলো যদি আপনি একদম শেষ পর্যন্ত আমাদের এই পোস্ট দেখেন তাহলে আপনি খুব সহজে প্রতিমাসে 60 হাজার টাকার উপরে Google adsense থেকে ইনকাম করতে পারবেন।

আপনারা হয়তো দেখেছেন ইতিমধ্যে বাংলাদেশের যদি একটু খেয়াল করে দেখেন ভালোভাবে তাহলে আপনারা অনেক গুলো ব্লগ সাইট বা ওয়েবসাইট রয়েছে যেগুলো থেকে প্রতিমাসে 60 হাজার টাকা থেকে শুরু করে 90 হাজার টাকা কিংবা এক লক্ষ টাকার অধিক ইনকাম করে যাচ্ছে,

Google adsense থেকে কিভাবে আয় করা যায়?                                 Google adsense থেকে কিভাবে আয় করা যায়?

শুধুমাত্র সামান্য একটি ওয়েবসাইট তৈরি করে এটি আপনি পারবেন কিভাবে ওয়েবসাইট তৈরি করবেন আমি আপনাকে সব বলে দেবো এবং আপনি যদি আপনি একবার কাজে লাগাতে পারেন তাহলে আপনিও প্রতিমাসে 60 হাজার টাকার উপরে Google adsense থেকে ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স থেকে কিভাবে আয় করা যায়

Google adsense থেকে কিভাবে আয় করা যায় একদম সহজ যদি আপনি আমার দেওয়া এই টিপস এন্ড ট্রিক্স গুলো ভালোভাবে ফলো করেন এবং আমি আপনাদেরকে সঠিকভাবে যেভাবে আপনি কাজ করলে দ্রুত Google adsense থেকে ইনকাম করতে পারেন।

এই পোস্টে এ ধরনের বেশ কয়েকটি টিপস-এন্ড-ট্রিকস আপনাদের মাঝে আজকের এই আর্টিকেলের মাধ্যমে শেয়ার করতে যাচ্ছি। আশা করি এগুলো আপনারা ভালোভাবে যদি কাজে আপনার ওয়েবসাইটে কাজে লাগান আপনি ঘরে বসে Google adsense মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করে পার

গুগল এডসেন্স থেকে মাসে কত টাকা আয় হয়

সারাবিশ্বে অনেক ওয়েবসাইট রয়েছে, তার ওয়েবসাইট থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করে আসছে, তেমনি আমাদের বাংলাদেশ থেকে এমনও অনেকগুলো ওয়েবসাইট রয়েছে যেখান থেকে প্রতি মাসে 10 লক্ষ থেকে ত্রিশ লক্ষ টাকার উপরে ইনকাম করে আসছে।

কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়

কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায় বিস্তারিত বিষয় গুলো আপনাদের মাঝে আলোচনা করব অবশ্যই এগুলো আপনি মনোযোগ সহকারে দেখবেন।

তাহলে আপনি খুব সহজে ওয়েবসাইট তৈরি করতে পারবেন এবং গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করে আপনিও ইনকাম করতে পারবেন।

Google adsense কি?

এখন আমি আপনাদেরকে বলবো Google adsense কি? আমরা যারা নতুন ব্লগিং করতে চাইতেছি বা ওয়েবসাইট তৈরি করতে যাচ্ছি এই বিষয়টি অনেকেই যারা নতুন অনেকেই জানিনা।

গুগল এডসেন্স কি। গুগল এডসেন্স হল মূলত আমরা যারা ইউটিউবার ইউটিউবে কিংবা ব্লগিং/ওয়েবসাইটে এবং অ্যান্ড্রয়েড অ্যাপস এর ভিতর আমরা যে বিজ্ঞাপন গুলো দেখি এবং দেখে থাকি।

ব্লগ বা ওয়েবসাইটে গুগল এডসেন্সের মাধ্যমে বিজ্ঞাপন গুলো দেখিয়ে থাকে এবং এই বিজ্ঞাপন গুলোতে আমি এবং আপনারা যদি কেউ ক্লিক করি।

সেই টাকাটি আমরা যারা ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেল এবং অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে থাকি তাদের কাছে 75% জমা হয়ে থাকে এবং বাকি 25% গুগোল কেটে নেয়।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব

আপনারা যদি কেউ  গুগল এডসেন্স এ কাজ করতে চান তাহলে অবশ্যই আপনাকে ওয়েবসাইট তৈরি করে একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

আপনারা সেই গুগল এডসেন্স একাউন্ট কিভাবে তৈরি করতে হয় এই বিষয়টি অনেকে জানেনা। আপনারা যদি প্রফেশনাল ভাবে গুগল এডসেন্স তৈরি করতে চান। তাহলে পোস্ট ভালভাবে পড়ুন কিভাবে ওয়েবসাইট বানিয়ে একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করতে হয় এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্সের বেশ কয়েকটি নিয়ম কারণ রয়েছে। বিশেষ করে আপনি যদি ওয়েবসাইট বানিয়ে গুগল এডসেন্স নিয়ে কাজ করে থাকেন। তাহলে আপনি অন্য কোন ওয়েবসাইটের কনটেন্ট কপি করে আপনার ওয়েবসাইটে পাবলিশ করতে পারবেন না।

এছাড়া আপনি সরাসরি গুগল থেকে কিংবা অন্যান্য ওয়েবসাইট থেকে ছবিগুলো ডাউনলোড করে আপনার ওয়েবসাইটে পাবলিশ করতে পারবেন না এছাড়া আরো অনেকগুলো নিয়ম রয়েছে।

আপনি যদি অন্যের কন্টেন কপি করে আপনার ওয়েবসাইটে পাবলিশ করেন। তাহলে গুগল আপনাকে কপিরাইট ধরবে এবং আপনি যদি ইচ্ছাকৃতভাবে আপনার ওয়েবসাইটের বিজ্ঞাপনের উপর ক্লিক করে থাকেন। তাহলে গুগল আপনার এডসেন্স ডিজেবল করে দিবে তাই এসব বিষয় মাথায় রাখতে হবে।

একটা কথা মাথায় রাখবেন আপনার ওয়েবসাইটে বা ইউটিউবে ও অ্যাপস এ খারাপ ধরনের যে কনটেন্টগুলো রয়েছে এবং অ্যালকোহল জাতীয়। যে কোন কন্টেন ভিডিও  গুলো রয়েছে।

এবং মারামারি এবং অস্ত্রধারী ও রক্তাক্ত যে গুলো রয়েছে এ ধরনের কোনো ধরনের কনটেন্ট কিন্তু গুগোল পছন্দ করে না। এগুলো থেকে সাবধান হতে হবে। এজন্য এগুলো আপনাকে অবশ্যই এড়িয়ে চলতে হবে।।

গুগল এডসেন্স কি বাংলা ব্লগ সাপোর্ট করে

আপনারা অনেকেই আছেন যে এই বিষয়টি জানার জন্য অনেক আগ্রহ নিয়ে আছে। তাই আমি আপনাদের মাঝে শেয়ার করছি। আপনি বাংলা ভাষায় তৈরি করেন।

তাহলে সে ওয়েবসাইটে আপনি গুগল এডসেন্স মনিটাইজেশন করতে পারবেন। বাংলা ভাষার ওয়েবসাইট এবং এটি সাপোর্ট করে। হ্যাঁ, অবশ্যই আপনি বাংলা ভাষা দিয়ে ওয়েবসাইট তৈরি করে।

সেই ওয়েবসাইট থেকে  গুগল এডসেন্স এর মাধ্যমে মনিটাইজ করে টাকা অনলাইন থেকে আয় করতে পারেন এতে কোন ধরনের সমস্যা হবে না।

Google AdSense - আপনার ওয়েবসাইট তৈরি করুন

আপনার ওয়েবসাইটে কিভাবে আপনি একটি Google AdSense এর জন্য ওয়েবসাইট তৈরি করবেন। মূলত দুটি উপায়ে আপনি ওয়েবসাইট তৈরি করতে পারেন একটি blogger.com দিয়ে।

আরেকটি বিষয় হচ্ছে ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে আপনি যদি blogsport.com দিয়ে ওয়েবসাইট তৈরি করেন সেক্ষেত্রে আপনার হোস্টিং এর খরচ হবে না। এছাড়া আপনি ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন।

তবে এখানে একটি বিষয় লক্ষ্য করবেন আপনি যদি অনলাইন থেকে ভালোভাবে টাকা আয় করতে চান তাহলে একটি ডটকম  ডোমেইন কিনে নিবেন।

আরো পড়ুন...

আর আপনি যদি ওয়ার্ডপ্রেস ওয়েব সাইটের মাধ্যমে প্রফেশনাল একটি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে অবশ্যই আপনাকে ডোমেইন হোস্টিং কিনে নিতে হবে।

এরপর পরের বিষয় যায় সেটি সেটআপ করতে হবে এবং আপনাকে সুন্দরভাবে কাস্টমাইজ করতে হবে। এরপর আপনার কনটেন্ট এবং অন্যান্য যে কাজ গুলো রয়েছে সেগুলো করতে হবে।

ফ্রি ওয়েবসাইট তৈরি করুন 

বন্ধুরা আপনারা যদিআ একদম ফ্রিতে একটি ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে সে ক্ষেত্রে আমি আপনাকে বলব blogsport.com এখানে গিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। এর পরে আপনি আপনার মত করে ওয়েবসাইট ডিজাইন করুন।

এরপরে আপনি আপনার ওয়েবসাইট এ নিয়মিত আর্টিকেল পাবলিশ করুন এবং গুরুত্বপূর্ণ পেজ গুলো যোগ করুন এরপরে আপনার ওয়েবসাইট গুগল ওয়েবমাস্টার টুল অ্যাড করুন।

এরপরে আপনি ওয়েবসাইটটি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করুন। যখন আপনার ওয়েবসাইট মনিটাইজেশন হয়ে যাবে তখন আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন গুলো দেখাবে। বিজ্ঞাপন এর মাধ্যমে আপনি অনলাইন থেকে টাকা আয় করতে পারবেন।  একদম ফ্রীতে একটি ওয়েবসাইট তৈরি করে।

এডসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি

আপনার ওয়েবসাইট তৈরী করলেন কিন্তু এর ওয়েবসাইট থেকে কিভাবে তুলবেন। কিভাবে আপনারা টাকা উইথড্র করবেন বা এসেন্স থেকে টাকা তোলার পদ্ধতি।

এডসেন্স থেকে টাকা তোলার নিয়ম আপনার যখন ওয়েবসাইট মনিটাইজেশন হয়ে যাবে। তখন আপনার গুগোল অ্যাডসেন্সে যখন 10 ডলার হয়ে যাবে কিংবা 10 ডলারের উপরে। গুগোল আপনার ডাক বিভাগের মাধ্যমে আপনার পোস্ট অফিসে একটি আপনার নামে চিঠি পাঠাবে।

গুগল এডসেন্স অফিস থেকে আপনার জন্য একটি পিন ভেরিফিকেশন করার জন্য একটি চিঠি পাঠাবে এবং ওখানে 6 টি সংখ্যা চিঠির ভিতর থাকবে ।

এটি আপনাকে অবশ্যই গুগোল অ্যাডসেন্সে অ্যাড্রেস ভেরিফিকেশন করতে হবে। গুগোল আপনার সেই ওয়েবসাইট আপনার কি না চিহ্নিত করার জন্য এই ভেরিফিকেশন কোড টি পাঠায় কনফার্ম হওয়ার জন্য।

আপনার ওয়েবসাইটে যখন 100 ডলার হয়ে যাবে। এর পরে আপনাকে একটি ব্যাংক অ্যাকাউন্ট যোগ করতে হবে যখন আপনার গুগল এডসেন্স একাউন্টে 100 ডলার জমা হয়ে যাবে।

তখন অটোমেটিক আপনার ব্যাংক একাউন্টে টাকা আসবে তখন আপনি উত্তোলন করতে পারবেন এবং সেটি উইথড্রো হয়ে যাবে।

কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়

কিভাবে আপনি গুগল থেকে টাকা আয় করতে পারেন, আমি আপনাদের এই পোস্টে মোটামুটি যে বিষয়গুলো আপনার জানা খুবই প্রয়োজন সেগুলো শেয়ার করেছি । কিভাবে আপনারা ওয়েবসাইট তৈরি করে গুগল এডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

ব্লগিং করে কত টাকা আয় করা যায়

ব্লগিং করে কত টাকা আয় করা যায়। এবং কিভাবে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করা যায়, এবং গুগল এডসেন্স কি? এবং এটির মাধ্যমে কিভাবে টাকা আয় করা যায়। আশা করি আপনারা এই বিষয়গুলো যদি ভালোভাবে লক্ষ্য করেন এবং পোস্ট টি ভালোভাবে পড়ে থাকেন। তাহলে খুব সহজে আপনি গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

সম্মানিত বন্ধু, আপনি যদি আরো অনলাইন ইনকাম বিষয় গুলো জানার আগ্রহে হয়ে থাকে। অবশ্যই আপনার মতামত আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। আপনার কমেন্ট আমাদের জন্য মূল্যবান?

Comments

You must be logged in to post a comment.