InShot ভিডিও এপস | সেরা ভিডিও ফটো এডিটর সফটওয়্যার | মোবাইল apps

আসসালামু আলাইকুম সবাইকে আজকে একটি মোবাইল ভিডিও এডিটর এপস নিয়ে আলোচনা করব, ইনশট ভিডিও এডিটর একটি চমৎকার, সহজ অ্যাপ যা আপনাকে শুধুমাত্র ভিডিও সম্পাদনা করতে দেয় না, ফটোগুলি সামঞ্জস্য করতে এবং কোলাজ তৈরি করতে দেয়।

একটি পয়সা পরিশোধ না করেই অ্যাপটি ব্যবহার করে উপভোগ করার জন্য যথেষ্ট  সুযোগ আছে, এবং আপনি যদি ডেভেলপারদের এককালীন অর্থপ্রদান বা সাবস্ক্রিপশন দিয়ে ব্যাবহার  করতে চান তবে আপনি ব্যবহার করতে পারেন। 

ইনশট ভিডিও এডিটর হল ভিডিও এডিটর মোবাইল অ্যাপের ব্যাবহার এর  মধ্যে একটি যা আপনার জন্য একটি শর্ট মুভি সম্পাদনা করা এবং এটিকে সোশ্যাল মিডিয়া এবং অন্য কোথাও অন্যদের সাথে শেয়ার করা সহজ করার জন্য ডিজাইন করা হয়েছে৷

মূল্য এবং বিকল্প

এখন যদিও অ্যাপটি বিনামূল্যে, আপনি সম্পাদনা করার সময় স্ক্রিনের শীর্ষে  কিছু বিজ্ঞাপনগুলি দেখতে পাবেন এবং সমাপ্ত পণ্যটি স্ক্রিনের নীচের ডানদিকে ইনশট লোগো দিয়ে ওয়াটারমার্ক করা হবে। আপনি যদি এটির সাথে ঠিক থাকেন তবে আপনার জন্য আর কিছুই করার নেই।

তবে আপনি যদি একটি ক্লিনার ইন্টারফেসের সাথে কাজ করতে চান এবং আপনার তৈরি করা প্রতিটি প্রকল্পের সাথে আপনার ভিডিও সম্পাদকের বিজ্ঞাপন দেওয়ার প্রয়োজন মনে না  করেন তবে আপনি ইনসুট ডেভেলপমেন্টকে কিছু টাকা দিতে হবে।

পুরো ইন্টারফেসটি শুধুমাত্র পোর্ট্রেট মোডে কাজ করে এবং ইনশট আপনাকে ভিডিও প্রকল্প তৈরি করতে, একটি একক ফটোতে কাজ করতে বা কোলাজ তৈরি করতে দেয়৷ আমরা পালাক্রমে প্রতিটি দেখব।

ভিডিও

আপনি আপনার ক্যামেরা রোল থেকে আপনার প্রকল্পে যে ফুটেজ ব্যবহার করতে চান তা বেছে নিয়ে শুরু করুন। আপনি একবারে একাধিক ক্লিপ নির্বাচন করতে পারেন, কিন্তু এখানে কোনো সম্পাদনার ক্ষমতা নেই যা পরে আসে। আপনি চাইলে আপনার ভিডিও প্রকল্পেও ফটো যোগ করতে পারেন।

টাইমলাইনের ঠিক উপরে একটি স্ট্রিপে সমস্ত সরঞ্জাম সহজেই নাগালের মধ্যে রয়েছে৷ আপনি যদি আপনার প্রয়োজনীয় একটি দেখতে না পান তবে বাম এবং ডানে স্ক্রোল করার চেষ্টা করুন। আপনি যা আশা করতে চান তা সবই উপস্থিত এবং সঠিক: আপনি ফুটেজ ট্রিম করতে পারেন, এটি বিভক্ত করতে পারেন, অবাঞ্ছিত বিভাগগুলি মুছে ফেলতে পারেন।

প্রতিটি ক্লিপের ভলিউম পরিবর্তন করতে পারেন, কিছু নকল করতে পারেন, অন্যগুলিকে ঘোরাতে বা উল্টাতে পারেন, ফ্রিজ ফ্রেম তৈরি করতে পারেন, একটি ক্লিপকে গতি বাড়াতে পারেন, প্লে করতে পারেন এটি বিপরীতভাবে, বা নির্বাচিত ক্লিপগুলি চারপাশে সরান। একটি ছোট মোবাইল অ্যাপ্লিকেশানের জন্য, এটি আপনার প্রত্যাশার সবকিছুই রয়েছে৷

আপনি যদি একটু ভিন্ন কিছু খুঁজছেন, আপনি অ্যানিমেটেড স্টিকার ব্যবহার করার চেষ্টা করতে পারেন যা আপনি আপনার ক্যানভাসের যে কোনও জায়গায় রাখতে পারেন এবং একই কথা টেক্সট বক্সগুলির জন্য প্রযোজ্য। আমরা উপলব্ধ বিকল্প পরিমাণ দ্বারা বেশ প্রভাবিত ছিল. উদাহরণস্বরূপ সেই টেক্সট বক্স নিন।

আপনি হরফ, রঙ, অবস্থান পরিবর্তন করতে পারেন এবং এমনকি বিভিন্ন অ্যানিমেশন বেছে নিতে পারেন যাতে সেগুলি স্ক্রিনে প্রদর্শিত হয় এবং অদৃশ্য হয়ে যায় - সবই আপনার থাম্বসের সহজ নাগালের মধ্যে।

আরো পড়ুন..

ডিফল্টরূপে, আপনার ক্যানভাস 1:1 এ সেট করা আছে, কিন্তু আপনি অন্য 11 জনের পছন্দের সাথে যে কোনো সময় এটি পরিবর্তন করতে পারেন। আপনার ফুটেজটি স্ক্রীনটি পূরণ করার জন্য সেট করা যেতে পারে (অর্থাৎ, সামগ্রিক বিন্যাসের উপর নির্ভর করে এর প্রান্তগুলি ক্রপ করা হবে) বা ফুটেজের একটি অস্পষ্ট আউট সংস্করণ, রঙিন পটভূমি বা একটি দিয়ে ভরা ক্যানভাসের কোনও ফাঁক সহ পুরো ক্লিপটি দেখতে। গ্রেডিয়েন্ট

ফটো

ইনশট ভিডিও এডিটরও অনলাইনে শেয়ার করার জন্য ফটো প্রস্তুত করতে ব্যবহার করা যেতে পারে। আপনি ভিডিও সম্পাদনা সরঞ্জামগুলির কোনোটিতে অ্যাক্সেস পাবেন না, তবে আপনি ফটোটি ক্রপ করতে সক্ষম হবেন যাতে এটি একটি নির্দিষ্ট ক্যানভাসে ফিট করে,

একটি ফিল্টার বা প্রভাব প্রয়োগ করতে, এর পরামিতিগুলি সামঞ্জস্য করতে, একটি স্টিকার বা কিছু পাঠ্য যোগ করতে, ঘোরাতে বা আপনার ইমেজ ক্রপ. আপনি ভিডিওর সাথে যা করতে পারেন, আপনি সেই একটি চিত্র দিয়ে করতে পারেন।

কোলাজ

এবং অবশেষে, আমরা কোলাজ আছে. আপনি আপনার ক্যামেরা রোল থেকে এক থেকে নয়টি ছবির মধ্যে নির্বাচন করে শুরু করুন৷ আপনার আটটি প্রিসেট আছে যা থেকে আপনি বেছে নিতে পারেন। ফটোগুলি পুনঃক্রম করা একটি দীর্ঘ প্রেস এবং টেনে নেওয়ার একটি সাধারণ বিষয়৷ জুম ইন এবং আউট করা এবং ফসল পরিবর্তন করা সাধারণ মাল্টি-টাচ কৌশল ব্যবহার করে করা হয়।

এমনকি আপনার কাছে কোলাজের বাইরে একটি সীমানা যুক্ত করার ক্ষমতা রয়েছে, সমস্ত ফটোর মধ্যে একটি স্থাপন করতে এবং এমনকি আপনি সেই সীমানাগুলিকে কতটা বৃত্তাকার করতে চান তা চয়ন করতে পারেন৷ যদিও আপনি সীমান্তের জন্য সাদা দিয়ে আটকে আছেন।

Comments
Sumon - Apr 10, 2022, 9:20 PM - Add Reply

https://incambd365.blogspot.com/?m=1

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles