টাকা আয় করার apps | অনলাইন থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

টাকা আয় করার apps: অর্থ ব্যয় না করে অনলাইনে অর্থ উপার্জন করার অনেক উপায় রয়েছে। কিভাবে আপনারা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন তা আমি আপনাদের step-by-step বুঝিয়ে দেবো।

বর্তমানে অনলাইনে কোন ইনভেস্ট ছাড়াই টাকা ইনকাম করা অনেক ওয়েবসাইট রয়েছে। যেগুলো ওয়েবসাইট থেকে আপনি ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন।

আমি আপনাদের সামনে এমন তিনটি ওয়েবসাইট এর নাম বলবো যেগুলোতে আপনারা কাজ করে ইনকাম করতে পারবেন এগুলো হান্ডেট পার্সেন্ট রিয়েল সাইট।

ওয়েবসাইট থেকে ইনকাম করার কোন ধরা বাধা নেই আপনি যত খুশি ইনকাম করতে পারেন আপনাকে কেউ বাধা দিবেনা।

১। জে আইটি আর্নিং প্রোগ্রাম

জে আইটি আর্নিং প্রোগ্রাম, আপনি বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন। আপনি কোন বিষয়ে আর্টিকেল লিখবেন তা ওয়েবসাইটে গিয়ে দেখতে পারবেন। কিভাবে আর্টিকেল লিখবেন তা সম্পূর্ণ গাইড লাইন দেওয়া আছে আপনারা ওয়েবসাইটে ঢুকে বিস্তারিত দেখতে পারেন।

২। অথোর আর্নিং ডট কম (authorearning.com)

আপনাদের যদি লেখালিখি না ভালো লাগে তাহলে আপনারা ছোট ছোট প্রশ্নের উত্তর দিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

দিনে 300 থেকে 500 টাকা আয় করুন শুধুমাত্র প্রশ্নোত্তর দিয়ে। প্রশ্নোত্তর দিয়ে আয় করা যায়? হ্যা ঠিকই শুনেছেন শুধুমাত্র প্রশ্নোত্তর দিয়ে দৈনিক 300 থেকে 500 টাকা বা তার বেশিও আয় করতে পারবেন।

বন্ধুরা আজ আপনাদের সাথে এমন একটি ওয়েবসাইট নিয়ে আলোচনা করব যেখানে প্রতিদিন প্রশ্ন উত্তর দিয়ে আয় করতে পারবেন।

এখনো তো আপনার মনে প্রশ্ন এসেছে যে যেহেতু প্রশ্ন উত্তর সাইডে তাহলে উত্তর দিতে মনে হয় অনেক পড়াশোনা করতে হবে তাই না? কিন্তু না এখানে প্রশ্ন এবং উত্তর দিতে গেলে কোন পড়াশোনার প্রয়োজন নেই।

এই ওয়েবসাইটে কিভাবে কাজ করবেন সেটি এই লেখার নিচে একটি ভিডিও দিয়েছি সেখান থেকে শিক্ষা নিতে পারবেন।

আর হ্যাঁ এই সাইটটিতে কিভাবে কাজ করবেন সম্পূর্ণ কাজ শিখতে এই লেখাটি অবশ্যই শেষ পর্যন্ত পড়তে হবে।

সাইটের ভাষাঃ এটি সম্পূর্ণ বাংলা ভাষায় নির্মিত। 

ওয়েবসাইট এর টপিকঃ টেকনোলজী ও ডিজিলাইজেশন

কিভাবে কাজ করতে হবে?

প্রথমে এখানে ক্লিক করে এই ওয়েবসাইটে চলে যেতে হবে এবং সেখানে রেজিস্ট্রেশন করতে হবে। আর যদি ইতোমধ্যে রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে লগিন করবেন।

এই ওয়েবসাইটে কাজ করার জন্য প্রথমে এই সাইটে দেয়া নির্ধারিত একটি টপিক নির্বাচন করতে হবে। অতঃপর সেই টপিক এর ওপর যে কোন একটি প্রশ্ন করতে হবে। 

যদি প্রশ্ন করার টপিক না পান তাহলে টপিক গুলো লিখে গুগলে সার্চ করুন- এবং পেজের একেবারে নিচের অংশে চলে যান সেখানে রিলেটেড সার্চ নামে কিছু টার্ম/পশ্ন/কীওয়ার্ড পাবেন। সেই বিষয়গুলি নিয়ে নিজের ভাষায় প্রশ্ন করুন।

প্রশ্ন করার জন্য প্রথমে প্রশ্নের লাইনে ছোট করে প্রশ্নটিই করতে হবে। অতঃপর বিস্তারিত ঘরে গিয়ে আপনার প্রশ্ন ভেঙে বিস্তারিত ভাবে লিখতে হবে (বিশ থেকে একশত ওয়ার্ড এর মধ্যে)। অতঃপর যেকোনো একটি ট্যাগ নির্বাচন করুন বা লিখুন। 

এবার প্রশ্ন করুন বাটনে ক্লিক করে প্রশ্নটিই সাবমিট করে দিন। আপনার কাজ শেষ।

কিভাবে টাকা ইনকাম হবে?

এখানে প্রশ্ন এবং উত্তর দেয়ার মাধ্যমে টাকা ইনকাম হবে। 

আপনি যখন এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করবেন তখন আপনাকে একশত পয়েন্ট বোনাস দেওয়া হবে। রেজিস্ট্রেশন করার পর অবশ্যই আপনার ই-মেইল টি কে প্রোফাইল পেজ থেকে ভেরিফাই করে নেবেন। 

অতঃপর প্রশ্ন করা শুরু করবেন। মনে রাখবেন- এখানে পাঁচটি উত্তর দেওয়ার পর অবশ্য একটি প্রশ্ন করতে হবে। 

  1. এখানে রেজিস্ট্রেশন করার সাথে সাথে বোনাস পাবেন 100 পয়েন্ট।
  2. এখানে প্রতিটি প্রশ্ন করার জন্য আপনার একাউন্টে জমা হবে 5 পয়েন্ট।
  3. এবং প্রতিটি উত্তর দেয়ার জন্য আপনার একাউন্টে জমা হবে 10 পয়েন্ট।

অতঃপর এখানে প্রশ্ন উত্তর দিতে দিতে যখন আপনার 1000 জমা হবে তখন আপনি পাবেন 100 টাকা।

অর্থাৎ প্রতি প্রশ্নের জন্য আপনি পাচ্ছেন 50 পয়সা এবং প্রতি উত্তরের জন্য আপনি পাবেন 1 টাকা।

এই ওয়েবসাইটে প্রতিটি প্রশ্ন করার জন্য এবং উত্তর দেয়ার জন্য সর্বোচ্চ এক মিনিট সময় লাগবে। অর্থাৎ প্রতি 60 মিনিটে/1 ঘন্টায় আপনি 50 থেকে 60 টাকা ইনকাম করতে পারছেন। 

এই ওয়েবসাইটে যদি প্রতিদিন দুই থেকে তিন ঘণ্টা কাজ করেন তাহলে 200 থেকে 300 টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। এবং যদি আরো বেশি সময় কাজ করেন তাহলে আরো বেশি ইনকাম করতে পারবেন।

তবে হ্যাঁ এই ওয়েবসাইটে কাজ করার পূর্বে অবশ্যই এই ওয়েবসাইট এর নীতিমালা গুলো ভালোভাবে পড়ে নিতে হবে।

                                               ওয়েবসাইটের নীতিমালা

কিভাবে পেমেন্ট নেব?

এই ওয়েবসাইটে যখন আপনার 1000 পয়েন্ট পূর্ণ হবে তখন আপনাকে আয় করুন বাটনে ক্লিক করতে হবে। এবং যে পৃষ্ঠাটি ওপেন হবে এই পৃষ্ঠার একেবারে নিচে একটি অপশন পাবেন এখান থেকে পেমেন্ট রিকুয়েস্ট দিন। এখানে ক্লিক করে পেমেন্ট এর জন্য রিকুয়েস্ট পাঠাবেন।

আপনার রিকুয়েস্ট এডমিন কর্তিক রিভিউ করে আপনাকে পেমেন্ট করে দেয়া হবে। 

তবে হ্যাঁ এই ওয়েবসাইটে সপ্তাহে একদিন পেমেন্ট করা হয় (প্রতি বৃহস্পতিবার)। অর্থাৎ বৃহস্পতিবার এর পূর্বে আপনি যে কোনদিন রিকোয়েস্ট দিয়ে রাখতে পারেন বৃহস্পতিবার পেমেন্ট পেয়ে যাবেন।

পেমেন্ট মেথড কিঃ

এই ওয়েবসাইটের পেমেন্ট মেথড হচ্ছে বিকাশ, রকেট, নগদ, শিওর ক্যাশ, এবং মোবাইল রিচার্জ। এখান থেকে পেমেন্ট নেয়ার জন্য আপনার একাউন্টে কমপক্ষে 1000 পয়েন্ট অর্থাৎ 100 টাকা থাকতে হবে। 100 টাকার নিচে আপনি পেমেন্ট নিতে পারবেন না।

এই ওয়েবসাইটটিতে কিভাবে কাজ করবেন? কিভাবে পেমেন্ট নেবেন? কিভাবে ইনকাম করবেন? সকল তথ্য নিচের ভিডিওতে দেয়া রয়েছে দয়া করে ভিডিও টি সম্পূর্ণ ভালভাবে দেখুন।

৩। hotnewsall.com

লেখালেখি করে আয় করুন। বাংলাদেশী ইনকাম সাইট। আপনি চাইলে হট নিউজ-এ লিখে আনলিমিটেড ইনকাম করতে পারবেন।আপনি যদি কোন বিষয়ে লিখতে পছন্দ করেন তাহলে হট নিউজ অল-এর টপিক তালিকা থেকে আপনার পছন্দের বিষয়টি সম্পর্কে লিখে ঘরে বসে আয় করতে পারবেন। 

তবে হ্যাঁ হট নিউজ অল-এ লিখে আয় করতে চাইলে আপনাকে অবশ্যই Hot News All- এর নীতিমালা ভালো করে পড়ে নিতে হবে।

কিভাবে Hot News All-এ এর মেম্বার হবেন?

আপনি যদি Hot News All-এ যুক্ত হয়ে আয় করতে চান তাহলে অবশ্যই নিম্নোক্ত বিষয় গুলো আপনার থাকতে হবে। যদি আপনার নিম্নোক্ত জিনিসগুলো থাকে তাহলে আপনি Hot News All-এর এর একজন ইনকাম মেম্বার হতে পারবেন।

  • আর্টিকেল লেখার অভিজ্ঞতা থাকতে হবে।
  • কম্পিউটার অথবা স্মার্টফোন থাকতে হবে।
  • ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

হট নিউজ অল-এ কি কি বিষয়ে লিখতে পারবেন?

টপিকঃ অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, কম্পিউটার, মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, টেকনোলজি, সাইন্স, ভ্রমন, টিপস এন্ড টিপস, খেলাধুলা, বিনোদন ও সাকসেস স্টোরি। স্পন্সরঃ ব্র্যান্ড প্রোমোশন, ব্যাকলিংক, প্রোডাক্ট প্রোমোশন বা  এফিলিয়েট কোন লিংক যুক্ত করলে সেটা স্পনসর ক্যাটাগরিতে গন্য হবে।

কিভাবে আয় করবেন?

Hot News All-এর একজন রেজিস্টার মেম্বার দুইভাবে ইনকাম করতে পারবে। যেমন,১। আর্টিকেল লিখে আয়:প্রথমে Hot News All-এ রেজিস্টার করে একজন মেম্বার হতে হবে। 

অতঃপর লগইন করে আর্টিকেল লিখতে হবে। এবং আপনার আর্টিকেলটি এডমিন কর্তৃক রিভিউ করে প্রকাশ করা হলে প্রকাশিত আর্টিকেল যত ভিউ হবে আপনার তত ইনকাম হবে।আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য শর্তঃ

  1. আর্টিকেল 100% ইউনিক হতে হবে। কোন ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।
  2. আর্টিকেল কমপক্ষে 400 ওয়ার্ড এর হতে হবে।
  3. একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।
  4. বাংলা ভাষায় লিখতে হবে।

আপনার আর্টিকেল ভিউ বাড়ানোর জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য ওয়েবসাইটে আপনার প্রকাশিত আর্টিকেল এর লিংক প্রকাশ করতে পারবেন। 

২। রেফার করে আয়একজন মেম্বার যখন রেজিস্টার করবে তার ড্যাশবোর্ডে অটোমেটিক একটি রেফারেল লিংক তৈরী হয়ে যাবে। 

এবং সেই লিঙ্ক থেকে যত মেম্বার আমাদের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করবে, রেজিষ্ট্রিকৃত মেম্বার এর ইনকামের 25% আপনার একাউন্টে জমা হয়ে যাবে।

নোটঃ রেফারকৃত মেম্বার এর একাউন্ট থেকে কোন টাকা কর্তন করা হবে না। এটি সরাসরি ওয়েবসাইট কর্তৃপক্ষ প্রোভাইড করে থাকে।

প্রিয় বন্ধুরা, আজ এ পর্যন্তই আগামী পোস্টে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সামনে হাজির হব। সে পর্যন্ত আপনারা ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

হ্যাঁ, আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে আপনার ফেসবুক ও আপনার বন্ধু বান্ধব কে শেয়ার করুন।

Comments

You must be logged in to post a comment.

Related Articles