অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

অনেকেই আছেন অনলাইন ইনকামের প্রতি যথেষ্ট আগ্রহী, কিন্তু অধিকাংশেরই কমন প্রশ্ন যে, আমারতো কম্পিউটার নেই তাহলে আমি কিভাবে অনলাইনে আয় করব।

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম কি সম্ভব? যদি সম্ভব হয় তাহলে কিভাবে শুরু করব, আপনাদের এসব প্রশ্নের উত্তর দিতে এই লেখা?

আপনার যদি কম্পিউটার না থাকে তবুও আপনি অনলাইন ইনকাম করতে পারবেন,কিন্তু সে ক্ষেত্রে অবশ্যই আপনার একটি স্মার্টফোন থাকতে হবে।

সেইসাথে আপনার কাজ যেহেতু হবে অনলাইনে তাই আপনার ভালো মানের ইন্টারনেট কানেকশন থাকা অবশ্যই জরুরি।

মোবাইল দিয়ে অনলাইন ইনকাম ২০২১

চাইলে আপনার মোবাইল ফোন ব্যবহার করে প্রতিমাসে ২০০০০ থেকে ২৫০০০ টাকা বা তার চেয়ে বেশি ইনকাম করতে পারবেন।

এটা নির্ভর করে আপনার পরিশ্রম আর ডেডিকেশন এর উপর। আপনি পরিশ্রম বেশী করলে আপনার ইনকাম এর পরিমাণ বাড়বে।

মোবাইল ফোনে ইনকাম এর বেশ কিছু উপায় আছে। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় আর সহজ উপায় গুলো আপনাদের সাথে আলোচনা করব?

মোবাইলে অনলাইন আয়ের শিরোনাম:

  • মোবাইলে টাকা/ডলার আয় করার সহজ উপায় ওয়েবসাইট(ব্লগার)
  • মোবাইল টাকা/ডলার আয় করার সহজ উপায়(ইউটিউব চ্যানেল)
  • মোবাইলে টাকা আয় করার ওয়েবসাইট তৈরির উপায়
  • অনলাইনে কাজের আরো অনেক রূপ
  • মোবাইলে অনলাইনে আয় করার সহজ উপায় নিচে দেওয়া হল
  • অনলাইনে আয় মোবাইল দিয়ে ২০২১
  • মোবাইলে অনলাইন ইনকাম অ্যাপ
  • মোবাইলে ফ্রি টাকা ইনকাম

মোবাইলে টাকা/ডলার আয় করার সহজ উপায় ওয়েবসাইট(ব্লগার)

মোবাইলে টাকা ইনকাম করার ওয়েবসাইট অনেকগুলো রয়েছে। যদি Online income with mobile থেকে আপনারা গুগল কোম্পানির ব্লগার থেকে আয় করতে চান তাহলে আপনারা একটা ওয়েবসাইট বানিয়ে সেখানে চাকরির খবর, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ, ব্যাংক চাকরি ইত্যাদি নিয়ে বিভিন্ন রকমের তথ্য পোস্ট করেন তাহলে আপনি প্রতিমাসে ৩০০০০/- টাকা থেকে ৬০০০০/- টাকা আয় করতে পারবেন।

Online income with mobile এই  ব্লগ টি টাকা আয় করার ওয়েবসাইট বললেই চলে। ঘরে বসে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে হাজার হাজার টাকা আয় করতে পারবেন, পর্যায় ক্রমে লক্ষ টাকাও আয় করতে পারবেন। আপনাকে শুধু ব্লগার এ গিয়ে একটা নতুন ব্লগার ওয়েবসাইট তৈরি করতে হবে।

আপনার যে বিষয়ে ভালো জ্ঞান রয়েছে সেই বিষয়ে আর্টিকেল লিখে পোস্ট করতে পারবেন। যেমন: সরকারি চাকরি, বেসরকারি চাকরি, এনজিও চাকরি, ডিফেন্স চাকরি, ব্যাংক চাকরি, স্বাস্থ্য বিষয়ক, কৃষি বিষয়ক, শিক্ষা বিষয়ক, জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ ইত্যাদি পোস্ট করতে পারবেন।

মোবাইল টাকা/ডলার আয় করার সহজ উপায়(ইউটিউব চ্যানেল)

আপনার যদি অনলাইনে আয়ের সহজ উপায় নিতে চান তাহলে আপনাকে ইউটিউব চ্যানেল খুলতে হবে। ইউটিউব চ্যানেল খুব সহজে আপনারা পছন্দ ভিডিও আপলোড করে আয় করতে পারবেন।

ইউটিউব চ্যানেলে যে বিষয়ে আপনার বেশি জ্ঞান সেই বিষয়ে মানুষের কাছে তুলে ধরুন। যদি আপনার কোন একটি ভিডিও ভাইরাল হয়ে যায় তাহলে সেখান থেকে আপনার মাসে ৪০০০০/- টাকা থেকে ৮০০০০/- টাকা অনলাইন আয় করতে পারবে।

ইউটিউব চ্যানেল গুলোতে ১০ থেকে ২০ টা ভিডিও আপলোড হয়ে গেলে আপনারা গুগোল কোম্পানি থেকে অ্যাডসেন্স নিয়ে আপনার সাইটে অ্যাড লাগিয়ে অনেক টাকা/ডলার আয় করতে পারবেন প্রতি মাসে।

মোবাইলে টাকা আয় করার ওয়েবসাইট তৈরি করার উপায়

আপনারা হয়তো ভাবছেন এই ওয়েবসাইট গুলো কোথায় পাবো। এর জন্য আপনাকে কিছু করতে হবে না শুধু আপনার গুগোল এ গিয়ে টাইপ করুন Blogger.com তাহলে আপনার কাছে চলে আসবে।

এখন থেকে আপনারা অ্যাকাউন্ট খুলে নিবেন, অ্যাকাউন্ট খুলতে আপনার একটি ইমেইল আইডি থাকতে হবে, একাউন্ট তৈরি করার পর ওয়েবসাইটে রূপান্তরিত হবে?

সেখানে আপনার যে বিষয়ে পোষ্ট বা আর্টিকেল লিখবেন সেগুলো পাবলিশ করবেন। পোস্ট পাবলিশ করার পর লিংকটি আপনার ফেসবুক, টুইটার, গুগোল++, ইমেইল এবং ফেসবুক গ্রুপের সব জায়গাতে শেয়ার করে দিবেন।

আর এসব লিংকে কেউ যদি অ্যাড ক্লিক করে পোস্টটি দেখে তাহলে আপনার টাকা/ডলার আয় হবে।

অনলাইনে কাজের আরো অনেক রূপ

অনলাইন কাজে কোন মানুষ করতে চাই, কারো আশা পূরণ হয় বা কেউ ব্যর্থ হয়ে যায় ধৈর্যধারণ না করতে পেরে।

অনলাইনে এমন কাজ যা আপনাকে সময় দিতে হবে, সময় ব্যয়ের মাধ্যমে আপনি একদিন সফল হবেন ইনশাআল্লাহ।

আপনার কাজ করার উপর নির্ভর করে মোবাইলে অনলাইনে আয় ২০২১ সবচেয়ে ভালো আইডিয়া আপনার কোন বিষয়ে বেশি মনোযোগ থাকে ওয়েবসাইট? ইউটিউব চ্যানেল?

সে বিষয়ে কাজ করতে হবে আপনাকে। আবার কেউ কেউ গেম খেলে টাকা আয় করতে চাই, অনলাইন কাজ করার হাজার হাজার পদ্ধতি রয়েছে।

মোবাইলে অনলাইনে আয় করার সহজ উপায় নিচে দেওয়া হল

০১। ভিডিও বিক্রয় করে টাকা আয় করা

০২। আর্টিকেল লিখে টাকা আয় করা

০৩। অ্যাপ তৈরি করে টাকা আয়

০৪। গল্প/কবিতা লিখে টাকা আয় মোবাইল দিয়ে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করুন মোবাইল দিয়ে কিভাবে ইনকাম করবো মোবাইল দেখে টাকা ইনকাম করা যায় অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

০৫। গান লিখে টাকা আয়

০৬। অনলাইন টিউশন করে টাকা আয়

০৭। অনলাইনে বিভিন্ন ক্লাস/শ্রেণি সাজেশন দিয়ে টাকা আয়

০৮। ওয়েবসাইট তৈরী করে টাকা আয়

০৯। ওয়েব ডিজাইন করে টাকা আয়

১০। ইউটিউবে ভিডিও আপলোড করে টাকা আয়

(বর্তমানে এই সব মোবাইলে অনলাইনে কাজ করে হাজার হাজার টাকা আয় করে আসছে অনেক মানুষ)

অনলাইন আয় মোবাইল দিয়ে ২০২১

আপনারা অনেকেই ভাবেন এইসব কাজগুলো কি মোবাইল দিয়ে সম্ভব? হ্যাঁ মোবাইল দিয়ে সম্ভব, আপনার কাছে কোন ল্যাপটপ বা কম্পিউটার না থাকলেও অনলাইন ইনকাম মোবাইল দিয়ে করতে পারবেন।

উপরে যতগুলো কাজের কথা বলেছি সব গুলোই খুব সহজে আপনার মোবাইল দিয়ে করতে পারবেন। কিছু কিছু অনলাইনে আয় করার সাইট রয়েছে যেগুলো মোবাইল দিয়ে করা যায় না।

যেকোনো মোবাইলে করা যায় না সেইসব আমি এই পোস্টের মাধ্যমে দিব। অতএব আমি যেসব কাজগুলো উপরে নিয়ে দিয়ে রেখেছি সব কাজ মোবাইলে করতে পারবেন?

মোবাইলে অনলাইন ইনকাম অ্যাপ

আমরা অনেকেই আছি অনলাইনে আয় করার অ্যাপ ব্যবহার করি। এই অনলাইনে অ্যাপ গুলো শুধুমাত্র নিজের পকেট খরচ চালাতে পারেন ভালোমতো সংসার চালাতে পারবেন না।

তাই আমি বলব অনলাইনে অ্যাপ এর কথা বাদ দিয়ে আপনারা যদি সিরিয়াস হয়ে অন্য কোনো কাজ করেন খুব ভালো হয়। যেমন এগুলো কাজ করতে পারেন ওয়েবসাইট বা ইউটিউব

মোবাইলে ফ্রি টাকা ইনকাম

আপনি যদি বলেন ফ্রিতে মোবাইলে টাকা আয় করার কোন কাজ আছে কিনা, আমরা বলব নেই। Online income with mobile 2021 কিন্তু অনেকগুলো ওয়েবসাইট রয়েছে সেখান থেকে আপনারা ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন। যেমন ওয়েবসাইট বা ইউটিউব, তবে এটিও খরচ রয়েছে যা আপনাকে কিছু টাকা বিনিয়োগ করতে হবে?

সেগুলো হলো ওয়েবসাইট ডোমেইন কিনে আপনার ওয়েবসাইটে সেট করতে হবে, ডোমেইন কেনার কারণ হল আপনি যে ওয়েবসাইট মানুষের কাছে তুলে ধরবেন সেটি যেন মানুষের পরিচিত নাম হয় তার জন্য।

ডোমেইন এর দাম বাংলাদেশের মূল্য ৮০০/- টাকা থেকে ১২০০/- টাকা লাগতে পারে। এছাড়া আর কিছু টাকা ব্যয় করে কিনতে হবে না।

পরিশেষ: মোবাইলে অনলাইনে আয় করা অনেক সহজ, এতে কোন সন্দেহ নেই। শুধু আপনার সময় দিতে হবে, যত সময় দিবেন তত আপনার ইনকাম বাড়বে এবং বেশি বেশি করে রিসার্চ করতে হবে আপনি যে বিষয়ে আর্টিকেল পোস্ট করবেন ওই ইউটিউব চ্যানেলে ওই বিষয়টির ভিডিও আপলোড করবেন সে বিষয়ে এর প্রতি বেশী করে রিসার্চ এর ফলে আপনার ওয়েবসাইট বা ইউটিউব দিয়ে আয় করার মাধ্যমে আপনার জীবন উন্নত করতে পারবেন।

আমাদের এই hotnewsall.com পেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ, রেজাল্ট, রুটিন, ফরম ফিলাপ, ভর্তি বিজ্ঞপ্তি, প্রযুক্তি ও বিজ্ঞান, স্বাস্থ্য, কৃষি, ও সরকারি বেসরকারি চাকরি খবর আপডেট প্রকাশ করে থাকে।

আপনি দিনে একবার সময় করে হলেও এই হট নিউজ all.comসাইডে ঢুকে দেখবেন কারণ এখানে যাবতীয় তথ্য ও ইনফর্মেশন দেওয়া থাকে, সবাই ভালো থাকুন ধন্যবাদ

Comments

You must be logged in to post a comment.

Related Articles