বলিউডের জনপ্রিয় তারকা কিং খান শাহরুখ খান এর জীবন বৃত্তান্ত (biography)

বলিউডের  কিং খান, বাদশা উপাদি পাওয়া একমাত্র মানুষই হলেন শাহরুখ খান । বাস্তব জীবনে  মনের দিক থেকে তিনি একজন সত্যিকারের বাদশা । তিনি ১৯৬৫ সালে ২রা নভেম্বর ভারতের রাজধানী  নয়াদিল্লিতে জন্মগ্রহন করেন ।

তাঁর পিতা হলেন মীর তাজ মোহাম্মদ এবং মা হলেন লতিফ ফাতিমা । তারা দুই ভাই বোন । তিনি পরিবারে বড় ছিলেন । তাঁর মায়ের অনেক স্বপ্ন ছিল তিনি একদিন নায়ক হবেন । আর তিনি এই নায়ক হওয়ার স্বপ্ন নিয়ে  দিল্লি থেকে মুম্বাই শহরে এসেছিলেন শূন্য পকেটে । শূন্য থেকে আজ তিনি পূর্ণতা লাভ করেছেন ।

তবে শাহরুখ খান কে কিংখান হতে অনেক কাঠ কঠোর পুড়াতে হয়েছে এবং অতিরিক্ত পরিশ্রমের কারনেই আজ তিনি এই সফলতা অর্জন করতে পেরেছেন । সফলতার শীl© স্থানটি তিনিই  দখল করেছেন ।

ক্যারিয়ারের প্রথম দিকেই তিনি অর্থাৎ ১৯৯১ সালের ২৫ শে অক্টোবর  গৌরি  নামের এক হিন্দু মেয়েকে ভালোবেসে বিয়ে করেন। গৌরি ছিলেন পান্জাবের এক হিন্দু পরিবারের মেয়ে । হিন্দু  হোক বা মুসলিম বা খিস্ট্রান  ভালোবাসায় জাতের কোন ভেদাভেদ নেই ।

যাইহোক তাদের ঘরে রয়েছে তিন সন্তান ।  দুই ছেলে এক মেয়ে । তাঁদের বড় ছেলের নাম হচ্ছে আরিয়ান খান এবং তার  ছোট মেয়ে নাম হচ্ছে সুহানা খান । এবং তার ছোট ছেলের নাম হচ্ছে আবরাম খান ।

আরিয়ান খান : আরিয়ান খানের জন্ম হলো ১৯৯৭ সালের ১৩ ই নভেম্বর মুম্বাই শহরে । তিনি বতমানে পড়াশোনা করছেন ইউনিভার্সিটি অফ সাউথান , লস এঙ্গেলস , ক্যালিফোর্নিয়া । ভবিষ্যতে তাঁর সিনেমার হিরো হওয়ার ইচছা আছে । তাঁর তিনটি গাড়ি আছে যে গুলো সে ব্যবহার করে ।

গাড়ি গুলো হলো ১. মারসিডিস –বেনজ জিএলএস যার  মূ্ল্য হলো আর এস. ৭৯.৭৮ লাখ । ২. ফেরারি ৪৫৮ ইটালিয়া – মূল্য আর এস.৩.৮৮কোর । ৩. বিএম ডব্লিও আই ৮ – আরএস. ৩ কোর । এবং তিনি বসবাস করেন মুম্বাই এর মান্নাতে ।

সুহানা খান : তিনি ২০০০ সালের ২২ শে মে জন্ম গ্রহন করেন । তিনি কলেজে পড়েছেন নিউইয়কে । তাঁর হবি হলো ডান্স এবং ফুটবল খেলা।

শাহরুখ খান জীবনে অনেক মুভি করেছেন । ক্যারিয়ারের প্রথম দিক থেকেই তিনি দশকদের অনেক ভালো ভালো ছবি উপহার দিয়েছেন। তাঁর মধ্যে দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে । সারা বিশ্বজুড়ে তিনি ১২২ কোটি ভারতীয় রুপি আয়  করেন এবং ইতিহাসে তিনি বেশি আয় করা ছবির গৌরব অজন করেছেন ।

জীবনে তিনি অনেক মুভি করেছেন এবং অনেক টাকা ইনকাম করেছেন । তাইতো তিনি আজ সেরা ধনী নায়কদের মধ্যে একজন । তিনি পৃথিবী জুড়ে মানুষের মন কেরেছেন তাঁর প্রান বনতো অভিনয় দিয়ে । এবার তিনি আরো একটি চমৎকার কাজ করে মানুষের মন জোরালো ভাবে কেরেছেন ।

হুমমম… আপনারা হয়তো অনেকে জানেন না যে, এই মহামারি করোনা কালীন সময়ে তিনি দুস্থ মানুষের পাশে দারিয়েছেন । তিনি তাঁদের খাদ্য থেকে শুরু করে চিকিৎসা এবং বাসস্থান পর্যন্ত দিয়েছেন । শাহরুখ খান শুধু বড় মাপের একজন অ্যাক্টরই নন তিনি একজন বড় মাপের দাতাও । তিনি এই করোনা কালীন সময়ে অনেক মানুষকে সাহায্য সহযোগিতা করেছেন এবং এখনো করছেন ।

উদাহরণ স্বরুপ – মুম্বাইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দুস্থ মানুষদের এক মাসের খাবার দিয়েছেন এবং হাসপাতালের পরিষেবার যুক্ত মানুষদের রোজ দুই বেলা খাবার দিতেন । এছাড়াও তিনি নানা ভাবে মানুষদের সাহায্য করছেন । সত্যি বলতে তিনি একটা মহৎ মানুষ আর এটাই তাঁর বহি:প্রকাশ ।  

যাইহোক, এটাই সবসময় প্রত্যশা করব এমন মানুষ যেন সারা বিশ্ব জুড়ে থাকে । আশা করি আপনারা সবাই ভালো থাকবেন । আল্লাহ্ হাফেজ……

Comments

You must be logged in to post a comment.