ইউটিউবার এর সফলতা

বর্তমানে সবচেয়ে ভালো সফটওয়্যার ইউটিউব ইউটিউব থেকে মাসে 80,000 হাজার টাকা ইনকাম করা যায়। চাইলে আপনিও ভালো ভালো ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড করে মাসে ৮০,০০০ টাকা। 

ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন। আপনি পথমে টাকা ইনকাম করতে পরবেন না করন, গাছ লাগিয়ে সাথে সাথে তার ফলের আশা করা যায় না, যেমন প্রথমে ১ বছর পর্যন্ত টাকা ইনকাম করার কথা বাদ দিয়ে আপনাকে ইউটিউবের কিছু নিয়মকানুন আছে সেগুলো আপনি ফলো করুন এবং কাজ করুন।

অনেক ইউটিউব বার আছে প্রথম অবস্থায় ইউটিউবিং শুরু করে পরে দেখা যায় কিছুদিন পরে তার ভালো লাগে না এবং তার ধৈর্য্য হারা হয়ে যায় সেই কারণে ইউটিউব বাদ দেয়।

কারণ, আপনাদের একটা কথা প্রথমেই বলেছি গাছ লাগিয়ে সাথে সাথে তার ফলের আশা করা যায় না, সেই গাছের ফল খেতে গেলে আপনাকে আগে যত্নসহকারে বড় করতে হয়, এবং যত্ন নিতে হয়। তেমনি ইউটিউবে প্রথম অবস্থায় টাকা ইনকাম আসবে না আপনাকে কিছু নিয়ম কানুন সম্বন্ধে জানতে ও বুঝতে হবে।

যখন ইউটিউব এর ধারণা আপনার কাছে পরিপূর্ণ এসে পড়বে তখন আপনি এমনিতে ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবে। সেজন্য আপনাকে কিছু নিয়ম কানুন সম্বন্ধে জানতে হবে নিচে বিস্তারিত দেওয়া হল

একজন সফল ইউটিউবার হতে কি কি লাগে?

গুগলে সার্চ-ইন্জিনে দেখি অনেকেই খুজতেছে কিভাবে ইউটিউবে সফল হওয়া যায়। কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায় নানান প্রশ্ন নানান বিষয়। আর খুজবেই না কেন কেননা প্রত্যেক ইউটিউবারের এটা স্বপ্ন থাকে যে সে একদিন পড়ো ইউটিউবার হবে। আর ইউটিউবে সফলতা বলতে শুধু বস্তা ভর্তি টাকা কামানো না। অনেকে অনেক ভাবে সফলতা খুজে থাকেন।

ইউটিউবার কি?

আমরা যে ইউটিউবে হাজার হাজার ভিডিও দেখি এগুলো এমনি এমনি ইউটিউবে আসেনা। কেউ না কেউ এগুলো ছাড়ে। ‍অথাৎ যারা ইউটিউবে ভিডিও আপলোড করে, যারা ইউটিউবে ভিডিও ছাড়ে তাদের কে ইউটিউবার বলে। আর যারা ইউটিউবে ভিডিও দেখে তাদেরকে ভিওর্য়াস বলে।

 

ইউটিউবার হতে কি কি লাগে?

ইউটিউবার হতে গেলে সর্বপ্রথম যে জিনিসটা আপনার লাগবে সেটা হল আপনার ইচ্ছা ধৈর্য এবং পরিশ্রম। আর একটা ডিভাইস অথাৎ কম্পিউটার, এবং ভালো মানের ক্যামেরা, বা মোবাইল, হাই স্পিরিট ইন্টারনেট কানেকশন। তো অনেকে ভাবে ইউটিউবার হতে গেলে দামি লেপটেপ বা ডেস্কটপ, ক্যামেরা লাগে সবাই এমনই ধারণা করে থাকেন।

কিন্তু আসলে তা নয়। একটা মুটামুটি মানের এন্ড্রয়েট ফোন অথাৎ ক্যামেরাটা ভালো মানের তাহলে আপনি আপনার ভিতরে সৃজনশীলতা থাকলে মুটামুটি ভালো মানের ভিডিও তৈরি করতে পারবেন, কিন্তু আপনার ধৈর্য শক্তি থাকতে হবে কারণ প্রথমে দুই একটা ভিডিও বানিয়ে বাদ দিলেই চলবে না আপনাকে নিয়মিত ভিডিও বানিয়ে যেতে হবে।

একজন সফল ইউটিউবার হতে কি কি লাগে?

আসল কথায় আসি আসলে একজন সফল ইউটিউবার হওয়া এতটা সহজ না কিন্তু বর্তমানে অসম্ভব কিছু না। আমি বিশ্বাস করি, তো সফল ইউটিউবার হওয়ার জন্যে আপনার ভিতর যে যে বিষয় থাকতে হবে তাহল?

১. পরিশ্রমি

আমার মতে অলস লোক হতে ভালো কিছু আসা করাটা বোকামি। অলস লুকোনো কিছুতেই সফল হতে পারেনা, কোন শ্লোকে কেউ পছন্দ করে না। আপনি যদি পরিশ্রমি লোক না হোন তাহলে আপনার ইউটিউবে সফল হওয়াটা অনেক অনেক কঠিন হয়ে যাবে।

কেননা আপনার ইউটিউব চ্যানেলটাকে ভালো একটা জায়গায় দাড় করাতে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে। কারণ পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি পরিশ্রম ছাড়া কোন কিছু করা সম্ভব নয়। হয়ত বা দেখা যাবে শুরুতে আপনার ভিডিও ভিও একটা বেশী হবেনা কিন্তু আপনি যখন পরিশ্রম আর আপনার কষ্ট দিয়ে ইউটিউব এর নিয়ম কানুন সবকিছু সমন্ধে ধারনা হয়ে যাবে তখন আপনার ইউটিউবে এমনিতেও ভিউ আসা শুরু করবে।

সাবস্কাইব আর আপনার ইউটিউবে যত সাবস্ক্রাইবার হবে ততো আপনার ইউটিউবে বেশি ভিউ হবে কারণ যখন আপনি আর একটা ভিডিও আপলোড করবেন তখন যে সাবস্ক্রাইব করবে আপনার ইউটিউব চ্যানেল তখন তার কাছে নোটিফিকেশন চলে যাবে। আপনার যদি ইউটিউবে সাবস্ক্রাইব না হয় তাহলে কিন্তু হার ছাড়লে হবে না লেগে থাকতে হবে।

২. সৃজনশীলতা

কোনো মানুষের নিজস্ব চিন্তাভাবনার আলোকে কোনোকিছু নতুন করে তৈরী করাকে এবং কোনো বিষয়কে নতুনভাবে উপস্থাপন করার চিন্তাকে সৃজণশীলতা বলে। সৃজনশীলতার আরেকনাম সৃস্টিশীলতা। আর এটাও সত্য যে আপনার ভিতরে যদি সৃজনশীলতা না থাকে আপনার ইউটিউবে সফল হওয়াটা অনেক কঠিন হয়ে যাবে।

৩.সংকল্প

আপনার ভিতরে দূঢ় সংকল্প থাকতে হবে। কেননা আপনি শুরুতে হয়তবা এতটা আশানুরুপ ফল পাবেন না। আর সে সময় যদি আপনি হাল ছেড়ে দেন তাহলে কি করে সফল হবেন। কারণ আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে। কিভাবে ভিডিও বানাবেন কিভাবে থামলেন বানাবেন কিভাবে আপডেট করবেন কিভাবে পোস্ট করবেন ইত্যাদি নানান বিষয়ে আপনার ধারণা থাকতে হবে। তাই ইউটিউবে সফলতা পেতে হলে আপনার ভিতরে দূঢ় সংকল্প থাকাটা খুবই জুরুরি।

 ৪.নিজের প্রতি বিশ্বাস

যে কোন কাজে সফল হতে গেলে আত্নবিশ্বাস থাকাটা জুরুরি সব সময় আপনার নিজের প্রতি আত্মবিশ্বাস এবং কনফিডেন্স থাকতে হবে। উদাহারন স্বরুপ ধরুন আপনি একটা কাজ করতেছেন কিন্তু আপনি জানেন যে এই কাজে আপনি ব্যর্থ হবেন। তাহলে এই কাজে আপনার সফল হওয়ার সুযোগ কতটুকু থাকতে পারে। আপনাকে প্রমাণ করে দেখাতে হবে?

তাই ইউটিউবে সফল হতে গেলে আপনার নিজের প্রতি বিশ্বাস থাকাটা খুবই জুরুরি।

তাহলে আপনি এই ওয়েবসাইট ভিজিট করতে পারেন হট ইনকাম সাইট

Comments

You must be logged in to post a comment.

Related Articles